1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

বিশ্বকাপ বাছাইয়ে কাতার-বাংলাদেশ ম্যাচের তারিখ চূড়ান্ত

  • আপডেট টাইম : বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ২৫৫ বার
বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ
ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক : করোনা মহামারীর কারণে থমকে গিয়েছিল বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। ফলে স্থগিত হয়ে গিয়েছিল কাতার ও বাংলাদেশের ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচ। এ ম্যাচের নতুন সূচি প্রকাশ করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। ম্যাচটি হবে আগামী ৪ ডিসেম্বর। বুধবার এএফসির ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

৪ ডিসেম্বর ম্যাচ আয়োজনের জন্য বাংলাদেশ ও কাতারের পক্ষ থেকে আন্তরিকভাবে অনুরোধের প্রেক্ষিতে ইতিবাচক সাড়া দিয়েছে ফিফা। ২০২০ সালে ফিফার বর্ষপঞ্জির বাইরে এশিয়ান পর্ব থেকে কেবল এই একটি বিশ্বকাপ বাছাইপর্বেরই ম্যাচ হবে।

তবে ম্যাচটির জন্য ক্লাব থেকে খেলোয়াড় চাওয়ার ব্যাপারে কোনো বাধ্যবাধকতা রাখেনি ফিফা। তাতে ক্লাবগুলো চাইলে তাদের জাতীয় দলের খেলোয়াড়দের নাও ছাড়তে পারে। দুই দলই আশাবাদী যে বিশ্বকাপ বাছাইপর্বের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে খেলোয়াড়দের অনুমতি দেয়া হবে।

গ্রুপ ‘ই’ থেকে বিশ্বকাপের স্বাগতিক হিসেবে কাতারের খেলা নিশ্চিত হলেও ২০২৩ এশিয়ান কাপের জন্য বাছাইপর্ব খেলতে হচ্ছে কাতারকে। ৫ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি।

অন্যদিকে ৪ ম্যাচ খেলে বাংলাদেশের পয়েন্ট মাত্র ১। ভারতের বিপক্ষে গত বছর সল্টলেক স্টেডিয়ামে ১-১ গোলের ড্র এখন পর্যন্ত অর্জন লাল-সবুজদের। কাতার ম্যাচ বাদে ওমান, ভারত ও আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে খেলবেন জামাল ভূঁইয়ারা।

বাংলার বিবেক ডট কম১১ নভেম্বর, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme