1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :
সিগারেট ফুঁকতে ফুঁকতে খেলার চিন্তা ভুল ছিল হিগুয়েইনের - Banglar Bibek

সিগারেট ফুঁকতে ফুঁকতে খেলার চিন্তা ভুল ছিল হিগুয়েইনের

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৭৩ বার
4 / 100

অনলাইন ডেস্ক : বর্তমানে বয়স বেড়ে গেলেই ইউরোপ ছেড়ে আমেরিকার মেজর লিগ সকারে (এমএলএস) পাড়ি জমান বিশ্বের নামিদামি ফুটবলাররা। এই যেমন গত কয়েক বছরে এমএলএসে দেখা গেছে আন্দ্রেয়া পিরলো, ওয়েইন রুনি, থিয়েরি অঁরি, কাকা, ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের মতো খেলোয়াড়দের। সেই পথেই হেঁটেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েইন। তবে হিগুয়েইন জানালেন যেমনটা সহজ ভেবে আমেরিকাতে পাড়ি জমিয়েছিলেন তিনি, তেমনটা সহজ নয় এই লিগ।

বয়স বেড়ে গেলে গতি কমে যায়, তাই সহজভাবে অর্থ উপার্জনের জন্য অনেক ফুটবলারই বেছে নেয় মেজর লিগ সকারকে। ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন স্ট্রাইকার হিগুয়েইন ২০২০ সালে ইন্টার মায়ামিতে যোগ দেন। তবে তিনি যে চিন্তাভাবনা নিয়ে এমএলএসে এসেছিলেন তা পুরোপুরি ভুল বললেন।

ইতালির সাবেক স্ট্রাইকার ক্রিস্টিয়ান ভিয়েরির সঙ্গে অনলাইনে লাইভস্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘টুইচ’–এ এই বিষয় নিয়ে কথা বলেন হিগুয়েইন। তিনি বলেন, ‘এখানে এসে ভেবেছিলাম, সিগারেট ফুঁকতে ফুঁকতে খেলতে পারব, কিন্তু তা হয়নি, লিগ এখানে কঠিন।’

সাবেক রিয়াল মাদ্রিদ খেলোয়াড় ইতালির তিনটি শীর্ষ ক্লাবে খেলেছেন। মিলানের হয়ে কোনো শিরোপা না জিতলেও নাপোলি ও য়্যুভেন্তাসে তিন মৌসুম করে খেলে তিনবার লিগ শিরোপা এবং ইতালিয়ান কাপ জিতেছেন হিগুয়েইন। এমএলসের সঙ্গে ইতালিয়ান সিরি আর মিল দেখেন মায়ামি এই তারকা। হিগুয়েইন বলেন, ‘এমএসএল অনেকটাই ইতালির মতো। ইংল্যান্ড ও স্পেনে ভালো করা সহজ কিন্তু ইতালিয়ান লিগ সম্পর্ক কোনো ধারণা না থাকলে ভুগতে হবে।’

২০২০ সালে এমএলএসের দল ইন্টার মায়ামিতে যোগ দিয়েও পায়ের তলায় মাটি শক্ত করতে পারেননি হিগুয়েইন। প্রথম মৌসুমে ৯ ম্যাচে করেন ১ গোল। আর গত বছর ৩০ ম্যাচে করেন ১২ গোল এবং এই মৌসুমে ৫ ম্যাচে করেছেন ২ গোল। এমএলএসকে হিগুয়েইন যতটা সহজ ভেবেছিলেন, তার কাছে অন্তত ততটা সহজ হয়ে যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় লিগ ধরা দেয়নি।

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme