1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

আন্তর্জাতিক ক্রিকেটে ২২ হাজার রান কোহলির

  • আপডেট টাইম : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ২০৮ বার
২২ হাজার রান কোহলির
ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক : পাহাড়প্রমাণ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান-ডে ম্যাচেও মুখ থুবড়ে পড়ল টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম দু’ম্যাচ হেরে ইতিমধ্যেই তিনম্যাচের সিরিজ হাতছাড়া হয়েছে বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় দলের। তবে দল ম্যাচ হারলেও দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ফর্ম খুঁজে পেলেন ভারত অধিনায়ক। ৩৯০ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এদিন কোহলির ব্যাটে একসময় ম্যাচ জয়ের আশা জিইয়ে রেখেছিল ভারত। কিন্তু ৮৯ রানে ভারত অধিনায়ক ফিরতেই সেই জয়ের আশা শেষ হয়ে যায়।

তবে দল ম্যাচ হারলেও এদিন আন্তর্জেতিক ক্রিকেটে এদিন একটি মাইলফলক স্পর্শ করলেন বিরাট কোহলি। বিশ্বের অষ্টম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ হাজার পূর্ণ করলেন ভারত অধিনায়ক। ১১ রানের জন্য এদিন এসসিজিতে ওয়ান-ডে ক্রিকেটে ৪৪তম শতরান হাতছাড়া করেন কোহলি। তবে শতরান হাতছাড়া হলেও এদিন ব্যক্তিগত ৮৬ রানে পৌঁছনোর সঙ্গে সঙ্গে ওয়ান-ডে ক্রিকেটে ২২ হাজার রান পূর্ণ করেন দিল্লি ব্যাটসম্যান।

এই মাইলস্টোন ছুঁতে ভারত অধিনায়ক ৪১৮ ম্যাচে ৪৬২ ইনিংস নিলেন। বিশ্বক্রিকেটে সর্বাধিক রানের নিরিখে শীর্ষে অবশ্যই সচিন রমেশ তেন্ডুলকর। ৬৬৪ ম্যাচে এই কিংবদন্তির ঝুলিতে রয়েছে ৩৪,৩৫৭ রান। ২৮,১০৬ রান সংগ্রহ করে দ্বিতীয়স্থানে রয়েছেন কুমার সাঙ্গাকরা। আপাতত সবক’টি ফর্ম্যাট মিলিয়ে অষ্টম ব্যাটসম্যান হিসেবে ২২ হাজার রান পূর্ণ করা কোহলির ঝুলিতে রয়েছে ১১,৯৭৭ ওয়ান-ডে রান, ৭,২৪০ টেস্ট রান এবং ২.৭৯৪ টি২০ রান। ওয়ান-ডে ক্রিকেটে সর্বাধিক শতরানের নিরিখে ভারত অধিনায়ক আপাতত সচিন তেন্ডুলকরের রেকর্ড ৪৯টি শতরান থেকে ছ’ধাপ দূরে।

উল্লেখ্য, সিরিজের তৃতীয় ওয়ান-ডে ম্যাচে কোহলি আরও একটি মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ওয়ান-ডে ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলক থেকে আপাতত ২৩ রান দূরে ভারত অধিনায়ক। তা তৃতীয় ম্যাচেই পূর্ণ করতে পারেন তিনি। .

উল্লেখ্য, প্রথম ম্যাচে ৩৭৫ রানের টার্গেটের পর এদিন বিরাটদের সামনে ৩৯০ রানের বিশাল লক্ষ্য রেখেছিল অজিবাহিনী৷ প্রথম ম্যাচের মতো এদিনও শেষরক্ষ হয়নি৷ জবাবে ৯ উইকেটে ৩৩৮ রান করতে সক্ষম হয় ভারত৷ ৫১ রানে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া৷ প্রথম ম্যাচের মতোই দ্বিতীয় ওয়ান ডে-তেও নায়ক স্টিভ স্মিথ (৬৪ বলে ১০৪)৷ টানা দু’ ম্যাচে সেঞ্চুরি করে নজির গড়ার পাশাপাশি অস্ট্রেলিয়াকে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জেতাতে বড় ভূমিকা নেন প্রাক্তন অজি অধিনায়ক৷

বাংলার বিবেক ডট কম৩০ নভেম্বর, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme