1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :
পুনর্মঞ্চায়ন হতে যাচ্ছে রাশিয়া বিশ্বকাপ ফাইনালের - Banglar Bibek

পুনর্মঞ্চায়ন হতে যাচ্ছে রাশিয়া বিশ্বকাপ ফাইনালের

  • আপডেট টাইম : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ২৯ বার
পুনর্মঞ্চায়ন হতে যাচ্ছে রাশিয়া বিশ্বকাপ ফাইনালের
পুনর্মঞ্চায়ন হতে যাচ্ছে রাশিয়া বিশ্বকাপ ফাইনালের
4 / 100

ক্রীড়া ডেস্ক: ৬ দিনের ব্যবধানে দ্বিতীয়বারের মতো পুনর্মঞ্চায়ন হতে যাচ্ছে রাশিয়া বিশ্বকাপ ফাইনালের। প্রথম লেগ ১-১ এ ড্র হবার পর, এবার পূর্ণ ৩ পয়েন্টের দিকে চোখ ফ্রান্স-ক্রোয়েশিয়া উভয় দলের। ক্রোয়াট কোচ প্রথমবারের মতো জয়ের খোঁজে ফরাসিদের বিপক্ষে। আর একাদশে পরিবর্তন এনে নেশন্স লিগে ভাগ্য বদলের অপেক্ষা দেশমের।

স্তাদে দে ফ্রান্সে, ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১ টায়।

নেশন্স লিগে ফেভারিট হিসেবেই অংশ নিয়েছিল বর্তমান বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স। তবে টুর্নামেন্ট শুরুর পরেই,বাস্তবতা কিছুটা ভিন্নভাবে ধরা দেয়। তিন ম্যাচে মাত্র ২ পয়েন্ট পাওয়া ফরাসিরা এখন অবনমন ঠেকাতে ব্যস্ত।

জয় পেতে মরিয়া ফ্রান্স, এখনো সমাধানের পথ খুঁজে পায়নি। ফুটবলারদের ক্লান্তি আর ইনজুরিতে পূর্ণ শক্তির দলটাকেও নিয়মিত পাচ্ছেন না কোচ দিদিয়ের দেশমের। প্রতি ম্যাচেই পরিবর্তন আনা হচ্ছে একাদশে। ক্রোয়েশিয়া ম্যাচের আগে পরিবর্তন হবে নেতৃত্বভারেও।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশাম বলেন, ‘কিছু ম্যাচ সামনে রেখে আমি এভাবেই পরিকল্পনা সাজিয়েছি। হুগো লরিস আর মাইক মেইগনানের মধ্যে রোটেট করা হবে। যতদিন পর্যন্ত অন্য কোনো সমস্যা থাকছে না, ততদিন পর্যন্ত এভাবেই চলবে।

নিয়মিত অধিনায়কের পরিবর্তে, এ ম্যাচে নেতৃত্ব দেবেন ডিফেন্ডার কিমপেম্বে। চলতি নেশন্স লিগে তার জন্য এমন অভিজ্ঞতা অবশ্য প্রথম নয়।

কিমপেম্বের বিষয়ে কোচ বলেন, ‘সে একজন লড়াকু যোদ্ধা এবং নেতা। স্পষ্টভাষীও। যখন সে দ্বিতীয় ম্যাচে দলের নেতৃত্ব দিয়েছিল, তখন খুব ভালোভাবেই তা পালন করেছিলেন।

ক্রোয়েশিয়া অবশ্য তুলনামূলক ভালো অবস্থানে রয়েছে। তবে প্রতিপক্ষ ফ্রান্স বলেই যত দুশ্চিন্তা তাদের শিবিরে। রাশিয়া বিশ্বকাপসহ শেষ ৪ দেখায়, বর্তমান কোচের অধীনে এখনো ফরাসি বধের মন্ত্র খুঁজে পায়নি ক্রোয়াটরা। এ ম্যাচে অবশ্য সে সুরাহা করতে বদ্ধপরিকর তারা।

ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ বলেন, ‘তাদের বিপক্ষে অনেকগুলো ম্যাচ খেলেও আমরা জয়বঞ্চিত। এ ম্যাচে তাই জিততে পারাটা দারুণ হবে। আমাদের সেরা ফুটবলটা খেলতে হবে এবং দেখাতে হবে যে প্রতিপক্ষ হিসেবে আমরা কতটা ভালো।

২০২০ ইউরোর পর থেকে প্রতিপক্ষের মাঠে টানা ৪ ম্যাচের চারটিই জিতেছে ক্রোয়েশিয়া। বাঁচা-মরার ম্যাচে, এ পরিসংখ্যান নিশ্চিতভাবেই বড় অনুপ্রেরণা জোগাবে লুকা মদ্রিচদের। যদিও খাদের কিনারায় থাকা ফ্রান্সও বিন্দুমাত্র ছেড়ে কথা বলবে না।

বাংলার বিবেক/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme