1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

কৃষক বিক্ষোভ না ভারত-পাক দ্বন্দ্ব!

  • আপডেট টাইম : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ১৭৬ বার
ভারত-পাক দ্বন্দ্ব
ফাইল ফটো

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কৃষক বিক্ষোভ নিয়ে মুখ খুলেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। আমেরিকান কংগ্রেসেও এই প্রসঙ্গে প্রস্তাব পেশ হয়েছে। কিন্তু দেখা গেল, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের এ বিষয়ে কোনও ধারণাই নেই।

কাল ব্রিটিশ পার্লামেন্টে লেবার দলের এমপি তনমনজিৎ সিংহ ঢেসি ভারতে কৃষক বিক্ষোভের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেন, ‘‘এ বিষয়ে আপনার কী মত?’’ উত্তরে জনসন বলেন, ‘‘ভারত ও পাকিস্তানের মধ্যে যা চলছে তা সত্যিই উদ্বিগ্নজনক। কিন্তু এটি দ্বিপাক্ষিক বিষয়। আমাদের এতে নাক না-গলানোই ভাল।’’ প্রধানমন্ত্রীর এই মন্তব্য শুনে হতভম্ব হয়ে যান এমপি। তবে তখন তিনি এই বিষয়ে আর কোনও মন্তব্য করেননি। পরে টুইট করেন, ‘‘মুখ খোলার আগে বিষয়টি সম্বন্ধে একটু ওয়াকিবহাল হওয়া উচিত প্রধানমন্ত্রীর।’’

আজ বরিসের মুখপাত্র এক বিবৃতি জারি করে বলেছেন, ‘‘এমপি ঢেসির প্রশ্নটি ঠিক মতো শুনতে পাননি প্রধানমন্ত্রী জনসন। তবে ভারতে কৃষক আন্দোলনের উপরে নজর রেখেছে ব্রিটিশ বিদেশ মন্ত্রক।’’ সরকারি স্তরে এই প্রথম জানানো  হল যে ব্রিটেন ভারতের কৃষক বিক্ষোভ নিয়ে ওয়াকিবহাল রয়েছে। গত সপ্তাহেই বিদেশ মন্ত্রকের অধীনে ফরেন, কমনওয়েলথ এবং ডেভলপমেন্ট দফতর থেকে জানানো হয়েছিল, কৃষক আন্দোলন ভারতের অভ্যন্তরীণ বিষয়। তাই এই নিয়ে কোনও মন্তব্য করবে না তারা।

বাংলার বিবেক ডট কম১১ ডিসেম্বর, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme