1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

বিশ্বের আরও ৫ দেশে ছড়িয়ে পড়েছে করোনার নতুন স্ট্রেন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
  • ১৮৫ বার
করোনার নতুন স্ট্রেন
ফাইল ফটো

আন্তর্জাতিক ডেস্ক : করোনার নতুন স্ট্রেন নিয়ে হইচই পড়ে গিয়েছে গোটা বিশ্বে। ভারত সহ প্রায় ১২ টি দেশ ব্রিটেন থেকে আগত বিমান পরিষেবা স্থগিত করেছে। এখনও অবধি কমপক্ষে পাঁচটি দেশে নতুন করোনা স্ট্রেনের দেখা মিলেছে।

ডেইলি মেইলের রিপোর্টে দাবি করা হয়েছে, ব্রিটেনের পাশাপাশি ডেনমার্ক, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া এবং ইতালিতেও নতুন করোনা স্ট্রেন মিলেছে। ব্রিটেনের এক যাত্রী রোমে এসেছিলেন, যার জেরে ইতালিতেও মেলে এই ভাইরাসের স্ট্রেন। নতুন ভাইরাস সম্পর্কে ফ্রান্সকেও সতর্ক করা হয়েছে।

ফ্রান্স জানিয়েছে, খুব সম্ভবত তাঁদের দেশেও করোনার নতুন স্ট্রেন পৌঁছে গিয়েছে। মিউটেশনের জেরে সৃষ্ট নতুন করোনা ভাইরাসটিকে আরও সংক্রামক হিসাবে চিহ্নিত করা হচ্ছে। বলা হচ্ছে ব্রিটেনে হু হু করে করোনা সংখ্যা বাড়ার পিছনে রয়েছে এই রোগই।

বিশেষজ্ঞরা বলছেন করোনা ভাইরাসের নতুন স্ট্রেন ৭৯ শতাংশ সংক্রামক। নভেম্বরেই ডেনমার্কে করোনার ভাইরাসের নতুন স্ট্রেনের ৯ টি এবং অস্ট্রেলিয়ায় একটির সন্ধান পাওয়া গেছে। নেদারল্যান্ডস জানিয়েছে চলতি মাসে করোনার ভাইরাসের একটি নতুন স্ট্রেন ফের পাওয়া গিয়েছে। বেলজিয়ামের ক্ষেত্রে এখনও নিশ্চিত করা হয়নি যে সেটি আদৌ করোনার নতুন স্ট্রেন কিনা।

এখনও অবধি তথ্য জানাচ্ছে, ব্রিটেনের লন্ডনে করোনার ভাইরাসের নতুন স্ট্রেন দ্রুত ছড়িয়ে পড়ছে। যার জেরে কড়া নিরাপত্তার ঘেরাটোপে রয়েছে ব্রিটেন।

ফরাসী স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, করোনার নতুন স্ট্রেন যে ফ্রান্সে পৌঁছে গিয়েছে এমন সম্ভাবনা পুরো মাত্রায় রয়েছে। উত্তর আয়ারল্যান্ডের প্রথম মন্ত্রীও জানিয়েছেন যে, সম্ভবত তাঁদের দেশেও করোনার নতুন স্ট্রেন পৌঁছে গিয়েছে।

বাংলার বিবেক ডট কম২২ ডিসেম্বর, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme