1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

কারিতাস বাংলাদেশ রাসিক ২৪ নং ওয়ার্ড সুপার ভাইজারের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ১৯৩ বার
কারিতাস বাংলাদেশ রাসিক ২৪ নং ওয়ার্ড সুপার ভাইজারের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ
কারিতাস বাংলাদেশ রাসিক ২৪ নং ওয়ার্ড সুপার ভাইজারের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ

রাজশাহী অফিস: রাজশাহীর কারিতাস অফিসের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে।

জানা গেছে, গত (২৫ ডিসেম্বর) নগরীর বোয়ালিয়া থানাধিন রাসিক ২৪ নং ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত কারিতাস সুপার ভাইজার অসহায় বিধাব ও হতদরিদ্রদের জন্য বরাদের অর্থ স্থানীয় প্রভাবশালীদের সাথে যোগসাজসের মাধ্যমে স্বাবলম্বি ও একই পরিবারের একাধিক সদস্যদের নাম তালিকাভূক্ত করেছেন। এ নিয়ে স্থানীয় হতদরিদ্রদের মাঝে ব্যপক ক্ষেভের সৃষ্টি হয়েছে। তাদের দাবি, ২৪ নং ওয়ার্ড কারিতাস দায়িত্বপ্রাপ্ত সুপারভাইজার মিলন ও পলক তারা স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরসাথে যোগসাজসের মাধ্যমে তাদের পছন্দের ব্যক্তিদের তালিকায় স্থান দিয়েছেন। আর এই তালিকা থেকে বাদ পড়েছে প্রকৃত অসহায় ও হতদরিদ্র মানুষেরা।

স্থানীয় বাসিন্দা সাজেদা, কমেলা সাথিসহ প্রায় শতাধিক মহিলারা জানান, করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ অসহায়, বিধাব ও হতদরিদ্র মানুষের জন্য মাথাপিছু ১৫ হাজার টাকা হারে র্জামান থেকে টাকা এসেছে। কিন্তু সেই টাকা থেকে প্রকৃত প্রাপ্যদের বঞ্চিত করা হচ্ছে।

তারা আরো বলেন, আমাদের নাম তালিকাভূক্ত করতে ২৪ নং ওয়ার্ড কার্যালয়ে কাউন্সিলর মোঃ আরমান আলী’র কাছে গেলে তিনি অশ্লিল ভাষায় গালিগালাজ করে তাড়িয়ে দেন।

এদিকে হতদরিদ্র অসহায় লোকজন সাংবাদিকদের সামনে অভিযোগ করে বলেন জানায়, যে তালিকা প্রস্তুত করা হয়েছে, তাতে পরোপুরি স্বজনপ্রীতি ও পছন্দের ব্যক্তিদের নাম স্থান পেয়েছে।

এ বিষয়ে জানতে মুঠো ফোনে ফোন দিলে কারিতাস সুপার ভাইজার মিলন জানান, আমি কারিতাসে সুপার ভাইজার হিসেবে রাসিক ২৪ নং ওয়ার্ডে দায়িত্ব পালন করছি। আমি বর্তমানে করোনা নিয়ে হতদরিদ্রদের নিয়ে কাজ করছি। জার্মান থেকে কিছু আর্থিক সহযোগী দেবে কারিতাস। আর এই অর্থ গরীব অসহায় ও হতদরিদ্রদের জন্য বরাদ্দ।

কিন্তু প্রকৃত প্রাপ্যদের বঞ্চিত করে সামর্থবান মানুষের তালিকা বিষয়ে জানতে চাইলে তিনি এড়িয়ে যান। তবে তিনি বার বার বলেন কাউন্সিলরের সাথে সমন্বয় করে তালিকা করছি। তিনি আরও বলেন কাউন্সিলরের অনুমতি ছাড়া কাজ করতে পারিনা। তবে কারিতাস বাংলাদেশের উদ্ধতন কর্মকর্তার সেল ফোন নম্বার নেই বলেও জানান এই সুপার ভাইজার।

বাংলার বিবেক ডট কম- ২৯ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme