1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

স্বাস্থ্যবিধি মেনে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও আবাসিক হলগুলো খোলার দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৩১৪ বার

রাবি প্রতিনিধি : আগামী ফেব্রুয়ারি মাসেই স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় ও আবাসিক হলগুলো খোলার দাবিতে মানববন্ধন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারী) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এই কর্মসূচি পালন করে তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা আগামী রবিবার গণস্বাক্ষর কর্মসূচিতে অংশ নেয়ার আহ্বান জানান। এ সময় বিশ্ববিদ্যালয় খুলে না দেয়া পর্যন্ত লাগাতার শান্তিপূর্ণ আন্দোলনের ঘোষণাও দেয়া হয়।

ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মিলন বলেন, দেশে আজ সব কিছু চালু, শুধু বন্ধ দেশের শিক্ষা প্রতিষ্ঠান। এভাবে আর কতদিন আমরা বসে থাকবো? বিশ্ববিদ্যালয় খোলা এখন সময়ের দাবি। এবং এটি বাস্তবায়নের জন্য জোর দাবি জানাচ্ছি। একই সাথে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ভর্তি ফি কমানোর দাবি জানাচ্ছি।

পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থী আমানুল্লাহ্ আমানের সঞ্চালনায় ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুর্শিদুল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ে যারা পড়াশোনা করেন তারা সবাই দেশের প্রথম সারির নাগরিক। তারা নিজেদের সুরক্ষার ব্যাপারে সচেতন। তাই স্বাস্থ্যবিধি মেনে কম ঝুঁকিপূর্ণ এলাকার বিশ্ববিদ্যালয়গুলো থেকে শুরু করে পর্যায়ক্রমে দেশের সব বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার জন্য সরকারের কাছে দাবি করছি। এসময় তিনি বিশ্ববিদ্যালয় খুলে না দেয়া হলে লাগাতার কর্মসূচির ঘোষণা দেন।

এ সময় ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী রেজাউল ইসলাম বলেন, একটি দেশের উন্নতির জন্য শিক্ষা ব্যবস্থাকে সচল রাখা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু আমাদের দেশে কি হচ্ছে? আমাদের দেশে সব কিছু ঠিকভাবে চলছে, শুধু চলছে না শিক্ষা প্রতিষ্ঠান। এসময় তিনি ফেব্রুয়ারিতেই হল খুলে দেয়ার জোর দাবি জানান।

উল্লেখ্য, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ফেব্রুয়ারি থেকে সীমিত পরিসরে খোলার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তবে ফেব্রুয়ারির কত তারিখ থেকে খোলা হবে, সেটা জানানো হয়নি।

বাংলার বিবেক ডট কম – ২৮ জানুয়ারি, ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme