1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :

উরুগুয়ের কাছে হেরে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার

  • আপডেট টাইম : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ২৯ বার
উরুগুয়ের কাছে হেরে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
উরুগুয়ের কাছে হেরে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার

মিজানুর রহমান (টনি): সময়টা মোটেও ভাল যাচ্ছে না প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। মঙ্গলবার রাতে বিশ্বকাপের বাছাই পর্বে উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরে গেল সেলেকাওরা। তার চেয়েও বড় দুঃসংবাদ চোট পেয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়র। ফের কবে তিনি মাঠে ফিরতে পারবেন তা অনিশ্চিত।

আগের ম্যাচেই ভেনেজুয়েলার সঙ্গে ড্র করে পয়েন্ট নষ্ট করেছিল ব্রাজিল। ফলে এদিন শুরু থেকেই জয়ের লক্ষ্য ঝাঁপিয়েছিলেন নেইমার-রদ্রিগোরা। দ্য স্কাই ব্লুদের ২২ বছর ধরে না হারার রেকর্ড বাড়তি আত্মবিশ্বাস জুগিয়েছিল সেলকাওদের। যদিও হার না মানার অদম্য জেদ নিয়ে লড়ে গিয়েছে উরুগুয়ের খেলোয়াড়রা। তার ফলও পেয়েছে। প্রথমার্ধের ৪২ মিনিটে ম্যাক্সি আরাউজোর কাছ থেকে বল পেয়ে ডারউইন নুনেজ দুর্দান্ত এক হেডে ব্রাজিলের জাল কাঁপান। গোল খাওয়ার পরে আরও তেড়েফুঁড়ে নামে ব্রাজিল। ৪৪ মিনিটের মাথায় উরুগুয়ে মিডফিল্ডার নিকোলাস দে লা ক্রুজের সঙ্গে বল দখলের লড়াইয়ে আচমকাই ধাক্কা খেয়ে মাঠে পড়ে যন্ত্রণায় কাতরাতে থাকেন নেইমার। প্রথমে অনেকেই মনে করছিলেন হয়তো নাটক করছেন। কিন্তু ব্রাজিলের তারকা ফুটবলার ওঠে না দাঁড়ানোয় দু’দলের খেলোয়াড়রাই নেইমারের কাছে ছুটে যান। প্রাথমিক চিকি‍ত্‍সা দেওয়া হয়। শেষ পর্যন্ত কাঁদতে কাঁদতে স্ট্রেচারে ছেড়েই মাট ছাড়তে হয় ব্রাজিলের সেরা অস্ত্রকে। তাঁর পরিবর্তে মাঠে নামেন রিচার্লিসন।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকা উরুগুয়ে দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁজ বাড়ায়। মূলত মাঝ মাঠের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। ৭৭ মিনিটে কর্নার আদায় করে নেয় উরুগুয়ে। ব্রুনো মেন্ডেজের নেওয়া কর্নার কিক থেকে বল ধরে ডারউইন নুনেজ জটলার মধ্যে পাস বাড়ান ডি লা ক্রুজকে। ওই বল থেকে গোল করতে ভুল করেননি তিনি। শেষ পর্যন্ত ২-০ গোলে জিতে মাঠ ছাড়েন নুনেজ-ক্রুজরা। আর এদিন জেতার ফলে ২০০১ সালের পর ব্রাজিলের বিপক্ষে প্রথম জয়ের মুখ দেখল উরুগুয়ে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme