1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

ফুটবলে নতুন নিয়ম! লাল, হলুদ, সাদার পর এ বার দেখা যেতে পারে নীল কার্ড

  • আপডেট টাইম : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৪ বার
ফুটবলে নতুন নিয়ম! লাল, হলুদ, সাদার পর এ বার দেখা যেতে পারে নীল কার্ড
ফুটবলে নতুন নিয়ম! লাল, হলুদ, সাদার পর এ বার দেখা যেতে পারে নীল কার্ড

মিজানুর রহমান (টনি): নতুন নিয়ম আসতে চলেছে ফুটবলে। আন্তর্জাতিক ফুটবল সংস্থা কিছু দিনের মধ্যেই এই নিয়মের ঘোষণা করতে পারে। এফএ কাপে এই নীল কার্ড দেখা যেতে পারে।

নিয়ম ভাঙলে লাল বা হলুদ নয় ফুটবলে রেফারিরা দেখাতে পারেন নীল কার্ডও। নতুন নিয়ম আসতে চলেছে ফুটবলে। আন্তর্জাতিক ফুটবল সংস্থা (আইএসএবি) কিছু দিনের মধ্যেই এই নিয়মের ঘোষণা করতে পারে। এফএ কাপে এই নীল কার্ড দেখা যেতে পারে।

‘দ্য টেলিগ্রাফ’ সূত্রে খবর, কোনও ফুটবলারকে নীল কার্ড দেখানো হলে, তাঁকে ১০ মিনিটের জন্য মাঠের বাইরে বসতে হবে। কোনও ফুটবলার যদি দু’টি নীল কার্ড দেখেন, তাহলে তাঁকে মাঠের বাইরে চলে যেতে হবে। একটি নীল এবং একটি হলুদ কার্ড দেখলেও একই শাস্তি হবে। বড় কোনও প্রতিযোগিতায় নীল কার্ড ব্যবহার করার আগে এফএ কাপে ব্যবহার করার পরিকল্পনা রয়েছে। পুরুষ এবং মহিলা দু’ধরনের এফএ কাপেই এই কার্ড ব্যবহার করা হতে পারে।

ওয়েলসের তৃণমূল স্তরের ফুটবলে নীল কার্ড ব্যবহার শুরু হয়েছে। লাল এবং হলুদ রঙের থেকে একদম আলাদা একটি রং হিসাবে নীলকে বেছে নেওয়া হয়েছে। গত বছর জানুয়ারি মাসে একটি ম্যাচে সাদা কার্ড দেখিয়েছিলেন রেফারি। পর্তুগিজ মহিলা রেফারি ক্যাটারিনা ক্যাম্পোস সাদা কার্ড দেখিয়েছিলেন। ফেয়ার প্লে-র প্রতীক হিসাবে এই কার্ড ব্যবহার করেছিলেন তিনি। দু’দলের মেডিক্যাল স্টাফদের ভূমিকার প্রশংসা করার জন্য রেফারি পকেট থেকে সাদা কার্ড বের করে সেটি মেডিক্যাল স্টাফদের দেখিয়েছিলেন। ক্যাম্পোস বলেছিলেন, ফুটবলের মূল্যবোধ বাড়াতেই তিনি এই কাজ করেছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme