1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :

বাঘায় সেই জেলের জালে এবার ৪০ কেজি বাঘাইর

  • আপডেট টাইম : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৪৩ বার

রাজশাহী: পদ্মায় মাছ শিকার করে জিবীকা নির্বাহ করেন ওয়ালিউর (৪০ )। এবার ঈলিশের মৌসুমে তেমন মাছ না পাওয়ায় কাটিয়ে উঠতে পারেননি অর্থনৈতিক কষ্ট। তবে ইলিশে ভাগ্যের পরিবর্তন না হলেও বাঘাইর মাছে ঘুরছে তার ভাগ্যের চাকা। মাত্র এক সপ্তাহ ব্যবধানে তিনি পেয়েছেন ১১০ কেজি বাঘাইর মাছ। যা প্রায় ২লক্ষ টাকায় বিক্রয় হয়। আর এতেই ফিরছে তার সুদিন। সে রাজশাহীর বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়নের কালিদাসখালী গ্রামের ইউছুফ দেওয়ানের ছেলে।

যানা যায়, ওয়ালিউর প্রতিদিনের মতো শনিবার দিবাগত রাতে মাছ শিকারে পদ্মা নদীতে জাল বিছায়। পরে রোববার (২১ ফেব্রুয়ারী) সকাল ৬টায় তার জালে ৪০ কেজি ওযনের ১টি বাঘাইর মাছ ধরা পরে। তিনি মাছটি প্রতি কেজি ৮৫০ টাকা হিসেবে মোট ৩৪ হাজার টাকায় স্থানীয় ব্যাপারি করিম উদ্দিনের নিকট বিক্রয় করেন। ক্রেতা মাছটি ঢাকায় নিয়ে বিক্রি করবেন বলে জানিয়েছেন । এর আগেও ওয়ালিউর পদ্মায় পাঁচটি বাঘাইর মাছ পেয়েছিলেন। যেগুলোর ওজন ছিল ৭৬ কেজি। সব মিলিয়ে এক সপ্তাহে তিনি প্রায় দুই লাখ টাকার বাঘাইর মাছ বিক্রয় করেছেন।

এ বিষয়ে জেলে ওয়ালিউর বলেন, গত ইলিশ মৌসুমে আমাদের এলাকার পদ্মা নদীতে মাছের সংকট থাকায় তেমন মাছ পায়নি। তবে বর্তমানে বাঘাইর মাছ ধরা পড়ছে আশানুরুপ।

উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত ) আমিরুল ইসলাম জানান, উপজেলার মোট ২৬ কিলোমিটার পদ্মা নদী অবস্থিত। জেলে রয়েছে ১৩০৭ জন। এর মধ্যে নিবন্ধিত জেলের সংখ্যা ৮৮৫ জন।

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme