1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

রাজশাহীর বাজারে কমেছে ব্রয়লার ও সোনালীর দাম

  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ৫৮ বার
রাজশাহীর বাজারে কমেছে ব্রয়লার ও সোনালীর দাম
রাজশাহীর বাজারে কমেছে ব্রয়লার ও সোনালীর দাম

নিজস্ব প্রতিবেদক : রমজান মাস শুরুর এক সপ্তাহের ব্যবধানে কিছুটা কমতির দিকে নিত্যপণ্যের বাজার। বিশেষ করে রমজানের শুরুর শুক্রবারের চেয়ে এক সপ্তাহে ব্রয়লার ও সোনালী মুরগির দাম কেজিতে ৩০ টাকা কমেছে। তবে বেড়েছে দেশী মুরগির দাম। এছাড়াও কয়েকটি সবজির দাম কমেছে সামান্য। ফলে এ নিয়ে কিছুটা স্বস্থি দেখা দিয়েছে ক্রেতাদের মাঝে।

বাজার ঘুরে দেখা গেছে, রমজান শুরুর শুক্রবার প্রতি কেজি ব্রয়লার মুরগি ২৫০, সোনালী ৩৫০ ও দেশী মুরগি ৫৫০ টাকায় বিক্রি হয়। দ্বিতীয় শুক্রবার কেজিতে ৬০ টাকা কমে ব্রয়লার মুরগি ১৯০ টাকা ও সোনালী ২৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। আর কেজিতে ৩০ টাকা বেড়ে দেশী মুরগি বিক্রি হয় ৫৫০ টাকা কেজি।

এছাড়াও গরু ও খাসির মাংসের দাম অপরিবর্তিত রয়েছে। গরু ৭০০ টাকা ও খাসির মাংস এক হাজার টাকা কেজি দরে বিক্রি হয়। একই রয়েছে ডিমের দাম। শুক্রবার লাল ডিম ৪৪ টাকা এবং সাদা ডিম ৪০ টাকা হালি বিক্রি হয়েছে।

রাজশাহী নগরীর নিউ মার্কেটের মুরগি ব্যবসায়ী জাহেদুল ইসলাম বলেন, আমদানি ও ক্রেতা কমেছে দেশী মুরগির। তার পরও দেশী মুরগির দাম বেড়েছে। আর আমদানি বৃদ্ধি ও নিয়মিত বাজার মনিটরিংয়ের কারণে ব্রয়লার ও সোনালী মুরগির দাম কমেছে। এছাড়াও যে মানুষ সপ্তাহে চারটি মুরগি কিনতে সে কিনছেন ৩টি। দাম কমার এটিও একটি কারণ বলে জানান জাহিদুল।

রোজার পণ্য হিসেবে পরিচিত বেগুন ও শসার দাম এক সপ্তাহ ধরে স্থিতিশলী রয়েছে। শুক্রবার রাজশাহী বাজারে প্রতি কেজি দেশী শসা বিক্রি হয়েছে ৬০ টাকা আর হাইবিট শসা ৪০ টাকায়। বেগুন প্রকার ভেগে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হয়।

তবে কিছুটা কমেছে লেবুর দাম। গত শুক্রবার প্রতি হালি লেবু বিক্রি হয় ৩৫ থেকে ৪০ টাকায়। যা শুক্রবার হালিতে ১০ টাকা কমে বিক্রি হয় ২৫ থেকে ৩০ টাকায়। এছাড়াও প্রতি কেজিতে ৪০ টাকা কমে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

এছাড়াও এক সপ্তাহের ব্যবধানে কেজিতে ১০ থেকে ২০ টাকা কমেছে পটল, সিম, ঢ্যাঁড়স, করলা ও সজনে ডাটার দাম। শুক্রবার রাজশাহীর বাজারে প্রতি কেজি পটল ২০ টাকা কমে ৬০ টাকায়, ঢ্যাঁড়স ১০ টাকা কমে ৭০ টাকায়, করলা ২০ টাকা কমে ৮০ টাকায়, সিম ২০ টাকা কমে ৬০ টাকায়, সজনে ডাটা ২০ টাকা কমে ৬০ টাকায়, টমেটো ২০ টাকা কমে ২০ টাকায় ও ডুমুর ২০ টাকা কমে ৪০ টাকা দরে বিক্রি হয়।

তবে পেপের দাম অপরিবর্তিত থাকলেও কেজিতে ২ টাকা বেড়েছে আলু ও কেজিতে ৫ টাকা কমেছে পিয়াজের দাম। এছাড়াও রসুনের দাম একই থাকলেও কেজিতে ১০ টাকা বেড়েছে আদার দাম।

শুক্রবার রাজশাহীর বাজারে প্রতি কেজি পেঁপে ৩০ টাকা, আলু ২২ টাকা, পিয়াজ ৩০ টাকা, দেশী রসুন ১০০ টাকা, বিদেশী রসুন ১৫০, আদা ১৩০ টাকায় বিক্রি হয়। এছাড়াও লাউ ৪০ থেকে ৫০ টাকা, কাঁচা কলা ৩০ টাকা হালি দরে বিক্রি হয়েছে।

রাজশাহীর নিউ মার্কেটের কাঁচা বাজারের ব্যবসায়ী আলমগীর হোসেন বলেন, গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে সবজির দাম কিছুটা কমেছে। আমদানি বাড়ার কারণে কিছুটা কমেছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme