1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে সিরিজ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
  • ১২৩ বার
নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে সিরিজ
নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে সিরিজ

মিজানুর রহমান টনি: নিউজিল্যান্ডের বিপক্ষে প্রতিশোধের লক্ষ্য নিয়ে আজ থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে পাকিস্তান। এ বছরের শুরুতে ঘরের মাঠে নিউজিল্যান্ডের কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিলো পাকিস্তান। ঐ সিরিজের পর আবারও ঘরের মাঠে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। এবার সিরিজ জয়ের স্বাদ নিতে চায় পাকিস্তান। অন্যদিকে  সিরিজ জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিউজিল্যান্ডের।

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ সময় আজ বিকেল ৪টা ৩০ মিনিটে শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে। নিরাপত্তা শঙ্কার কারণে ২০২১ সালে সিরিজের প্রথম ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে পাকিস্তান সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড। ঐ সফর বাতিলের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাথে আলোচনার পরিপ্রেক্ষিতে গত বছরের ডিসেম্বরে ১৯ বছর পর পাকিস্তান সফর করে নিউজিল্যান্ড।  সফরে দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলেছিলো কিউইরা।

গত জানুয়ারিতে ঘরের মাঠে হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের নিউজিল্যান্ডের কাছে ২-১ ব্যবধানে হেরেছিলো পাকিস্তান। এবার বদলা নিতে চায় পাকিস্তান। দলের অধিনায়ক বাবর আজম বলেন, ‘সর্বশেষ সিরিজে নিউজিল্যান্ডের কাছে আমরা হেরেছি। ঐ সিরিজে হারের স্মৃতি দ্রুতই ভুলতে চাই। এবার সিরিজ জিততে পারলে সেই ক্ষত ভুলতে পারবো আমরা। তিন বিভাগেই ভালো ক্রিকেট খেলে সিরিজ জয়ের লক্ষ্য আমাদের।’

ওয়ানডে সিরিজের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে পাকিস্তান। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় পাকিস্তান। কিন্তু পরের তিন ম্যাচের মধ্যে ২টিতে জিতে আর ১টি ম্যাচ পরিত্যাক্ত হওয়ায়সিরিজ সমতায় শেষ করে নিউজিল্যান্ড।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার জন্য পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলছেন না টিম সাউদি, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল এবং লোকি ফার্গুসন। আইপিএলের উদ্বোধনী ম্যাচে হাঁটুর ইনজুরিতে পড়ে মাঠের বাইরে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন।

খর্ব শক্তির দল নিয়ে টি-টোয়েন্টিতে পাকিস্তানের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে সিরিজ হার এড়ায় নিউজিল্যান্ড। শেষ ম্যাচে মার্ক চাপম্যানের বিধ্বংসী সেঞ্চুরি পাকিস্তানকে সিরিজ জিততে দেয়নি নিউজিল্যান্ড। ৫৭ বলে অপরাজিত ১০৪ রান করেন চাপম্যান। সিরিজে ২৯০ রান করে শেষ মুর্হূতে পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দলে সুযোগ পান চাপম্যান।

টি-টোয়েন্টির পারফরম্যান্স ওয়ানডে সিরিজে বাড়তি অনুপ্রেরণা দিবে বলে জানান নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথাম। কিউই অধিনায়ক বলেন, ‘পিছিয়ে পড়ে টি-টোয়েন্টি সিরিজ হার এড়ানো সত্যিই প্রশংসনীয়। ওয়ানডে সিরিজ জয়ের জন্য টি-টোয়েন্টির পারফরম্যান্সই আমাদের বাড়তি অনুপ্রেরণা দিবে।’

এখন পর্যন্ত ১১০ ওয়ানডেতে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। এর মধ্যে পাকিস্তানের জয় ৫৬টিতে, ৫০টিতে নিউজিল্যান্ডের। ১টি ম্যাচ টাই ও ৩টি পরিত্যক্ত হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme