1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

দলের বাইরে থাকলেই লাভ হয় শামির, ৫ উইকেট নিয়ে নিজেই কারণ জানালেন ভারতীয় পেসার

  • আপডেট টাইম : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৪ বার
দলের বাইরে থাকলেই লাভ হয় শামির, ৫ উইকেট নিয়ে নিজেই কারণ জানালেন ভারতীয় পেসার
দলের বাইরে থাকলেই লাভ হয় শামির, ৫ উইকেট নিয়ে নিজেই কারণ জানালেন ভারতীয় পেসার

মিজানুর রহমান টনি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে সুযোগ পেয়ে ৫ উইকেট নিয়েছেন মহম্মদ শামি। দলের বাইরে থাকলেই বেশি লাভ হয় শামির। কেন? সে কথা জানিয়েছেন ভারতীয় পেসার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ৫১ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন মহম্মদ শামি। বিশ্বকাপে পেসারদের মধ্যে কাকে ছেড়ে কাকে প্রথম একাদশে খেলানো হবে তা নিয়ে চিন্তা বেড়েছে ম্যানেজমেন্টের। গত কয়েক মাসে এক দিনের ক্রিকেটে বেশ কয়েকটি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে শামিকে। ওয়েস্ট ইন্ডিজ় সফরেও ছিলেন না তিনি। দলের বাইরে থাকলেই অবশ্য বেশি লাভ হয় শামির। নিজেই সে কথা জানিয়েছেন ভারতীয় পেসার।

শামি জানিয়েছেন, দীর্ঘ দিন টানা খেলায় ওয়েস্ট ইন্ডিজ় সফরে বিশ্রাম নিয়েছিলেন তিনি। ভারতীয় পেসারের কথায়, ‘‘আমি টানা ৭-৮ মাস খেলছিলাম। তাই বিশ্রাম দরকার ছিল। ওয়েস্ট ইন্ডিজ় সফরের আগে রোহিত ও রাহুল ভাইয়ের সঙ্গে কথা বলি। ওরা অনুমতি দেয়।’’ তবে বিশ্রামের সময় শুয়ে-বসে কাটাননি শামি। সেই সময় কাজে লাগিয়েছেন তিনি। শামি জানিয়েছেন, দলের বাইরে থাকাকালীন আরও বেশি পরিশ্রম করেন তিনি। ভারতীয় পেসারের কথায়, ‘‘বিশ্রামের সময় আমি কাজে লাগাই। বাড়ির কাছে অনুশীলনের সব ব্যবস্থা করেছি। সেখানে অনুশীলন করি। দলের সঙ্গে থাকার সময় যা পরিশ্রম করি বাড়িতে থাকার সময় তার থেকেও বেশি পরিশ্রম করি। নিজেকে সব সময় তৈরি রাখি।’’

শুক্রবার মোহালিতে শামিকে সামলাতে নাজেহাল হয়েছেন স্টিভ স্মিথেরা। অস্ট্রেলিয়ার ইনিংসের বিভিন্ন সময় উইকেট তুলে প্রতিপক্ষকে ধাক্কা দিয়েছেন শামি। তাঁকে যখনই আক্রমণে আনা হয়েছে, তখনই সতীর্থদের মুখে হাসি ফুটিয়েছেন। ৫০ ওভারের ক্রিকেট জীবনের সেরা বোলিং করে তিনটি কীর্তি গড়েছেন তিনি। ১৬ বছর পর দেশের মাটিতে ভারতের কোনও জোরে বোলার এক দিনের ক্রিকেটে ৫ উইকেট পেলেন। ২০০৭ সালে গোয়ায় জাহির খান শেষ বার এক দিনের ক্রিকেটে ৫ উইকেট নিয়েছিলেন।

এ ছাড়া আরও দু’টি মাইলফলক স্পর্শ করেছেন ৩৩ বছরের জোরে বোলার। শামি হলেন প্রথম ভারতীয় জোরে বোলার যিনি দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে প্রথম ৫ উইকেট পেলেন। এত দিন পর্যন্ত ভারতের কোনও জোরে বোলারের দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ উইকেট ছিল না এক দিনের ক্রিকেটে। আর একটি ক্ষেত্রে শামি ছুঁয়েছেন কপিল এবং আগরকরের কীর্তি। ভারতের তৃতীয় জোরে বোলার হিসাবে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ উইকেট নিলেন এক দিনের ক্রিকেটে। এত দিন এই কৃতিত্ব ছিল শুধু কপিল এবং আগরকরের। তাঁরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছিলেন বিদেশের মাটিতে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme