1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

গ্রেফতার মিশরের ইমাম, ফ্রান্সের প্রেসিডেন্টের সমালোচনা করায়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ২১৫ বার
ফ্রান্সের প্রেসিডেন্টের ইসলামের বিরুদ্ধে করা বক্তব্যের সমালোচনা করায় মিশরের একটি মসজিদের ইমামকে গ্রেফতার করা হয়েছে
মিশরের একটি মসজিদের ইমামকে গ্রেফতার করা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের প্রেসিডেন্টের ইসলামের বিরুদ্ধে করা বক্তব্যের সমালোচনা করায় মিশরের একটি মসজিদের ইমামকে গ্রেফতার করা হয়েছে।

মিশরের উত্তরাঞ্চলীয় আলেক্সান্দ্রিয়া প্রদেশের একটি মসজিদের ইমাম হলেন আহমদ হাম্মাম। তিনি শুক্রবার ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের ইসলাম অবমাননাকর বক্তব্যের সমালোচনা করেছিলেন। এই খবর পেয়ে ওয়াকফ মন্ত্রণালয়ের নির্দেশে ইমাম হাম্মামকে আটক করে বিচার বিভাগের হাতে তুলে দিয়েছে মিশরের পুলিশ।

মিশরের গণমাধ্যম জানিয়েছে, হাম্মামের বিরুদ্ধে জনগণকে হিংসা ও সন্ত্রাসবাদে উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়েছে। মিশরের ওয়াকফ মন্ত্রী মহম্মদ মোখতার জুমা এ সম্পর্কে জানিয়েছেন, তিনি আহমদ হাম্মামকে বরখাস্ত করার এবং হাম্মাম যাতে আর কোনও মসজিদের ইমামতি করতে না পারেন সে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

ফ্রান্সে সম্প্রতি একজন স্কুল শিক্ষক ক্লাসে শিক্ষার্থীদের বাক-স্বাধীনতা বোঝানোর নামে মহানবী (সা.)-এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রদর্শন করেন। পরে ওই শিক্ষককে আবদুল্লাখ আনজোরভ নামে এক ব্যক্তি হত্যা করে। ওই স্কুল শিক্ষক নিহত হওয়ার পরপরই পুলিশ আনজোরভকে গুলি করে হত্যা করে।

ফ্রান্সের প্রেসিডেন্ট ওই কার্টুন প্রকাশকে বাক-স্বাধীনতা বলে মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, ফ্রান্সে এ ধরনের কার্টুন প্রকাশ অব্যাহত থাকবে।

বাংলার বিবেক ডট কম৩ নভেম্বর, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme