1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

গাইবান্ধায় চাকরির প্রলোভন দেখিয়ে যুবকের কিডনি পাচার, গ্রেপ্তার ১

  • আপডেট টাইম : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ২৫২ বার
যুবকের কিডনি পাচার
গাইবান্ধায় চাকরির প্রলোভন দেখিয়ে যুবকের কিডনি পাচার, গ্রেপ্তার ১

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে চাকরি দেয়ার কথা বলে আব্দুল ওহাব (২২) নামে এক যুবককে ডেকে নিয়ে কিডনি পাচারের ঘটনায় রায়হান আলী (৩৯) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিপিআই)।

সোমবার (১৬ নভেম্বর) দুপুরে জেলা শহরের পলাশপাড়ার পিবিআই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পিবিআইয়ের পুলিশ সুপার এ আর এম আলিফ এ তথ্য জানান।

তিনি বলেন, গোবিন্দগঞ্জ উপজেলায় একটি অপহরণ মামলার তদন্ত করতে গিয়ে তারা কিডনি পাচারচক্রের সন্ধান পান। চাকরি দেয়ার কথা বলে ২০১৮ সালের ২২ নভেম্বর গাইবান্ধার ছোট সোহাগী গ্রামের আব্দুল মজিদ সরকারের ছেলে আব্দুল ওহাবকে ডেকে নেয় পূর্ব পরিচিত একই উপজেলার নুর আলমের ছেলে রাকিবুল হাসান। এরপর ওহাবের আর কোন সন্ধান পাওয়া যায়নি।

গ্রেপ্তারের পর রায়হান আলী কিডনি পাচারের সাথে জড়িত থাকার বিষয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এ ঘটনায় ওহাবের বাবা আব্দুল মজিদ সরকার বাদী হয়ে ২০১৮ সালের ২ নভেম্বর গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা করেন। একই বছরের ২২ নভেম্বর রাকিবুল ঢাকার গাজীপুরে পুলিশের হাতে ধরা পড়লে ওহাবকে কিডনি পাচার চক্রের হাতে তুলে দেয়ার তথ্য দেয়।

পরবর্তীতে ২০১৯ সালের ২৮ জুলাই মামলাটি পিবিআই তদন্তভার নেয়ার পর কিডনি পাচার চক্রের সদস্য রায়হানের সম্পৃক্ততা খুঁজে পায়। এরই পরিপ্রেক্ষিতে গত (১৩ নভেম্বর) তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঢাকার বাড্ডা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গ্রেপ্তার রায়হান আলী গতকাল রবিবার গাইবান্ধার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়।

পিবিআইয়ের পুলিশ সুপার এ আর এম আলিফ আরও বলেন ,গত কয়েক বছরে গাইবান্ধা ও জয়পুরহাটসহ বিভিন্ন এলাকা থেকে প্রায় ৪৫ থেকে ৫০ জনকে পাচার করেছে চক্রটি। তবে এ চক্রের বাকি আসামিদের গ্রেপ্তারের অভিযান চলছে।

বাংলার বিবেক ডট কম১৬ নভেম্বর, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme