1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :

প্রয়াত মারাদোনা

  • আপডেট টাইম : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ২২৯ বার
প্রয়াত মারাদোনা
মারাদোনা

ক্রীড়া ডেস্ক : প্রয়াত মারাদোনা। হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন ফুটবলের সম্রাট। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।

সপ্তাহ দুয়েক আগে বাড়িতেই হার্টঅ্যাটার্ক হয় তাঁর। রাতারাতি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ব্রেনের রক্তজমাট বেঁধেছিল তাঁর। দ্রুত মারাদোনার অস্ত্রপচারের সিদ্ধান্ত নেন ডাক্তাররা।

যদিও অস্ত্রপচার সফল হয় ফুটবল সম্রাটের। হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয় তাঁকে। বাড়ি ফিরে যান তিনি। কিন্তু বাড়ি ফেরার পর ফের একবার হার্ট অ্যাটাক। আর তারপরেই লড়াই শেষ।

সর্বকালের সেরা ফুটবলার হিসাবে বিবেচিত হতেন মারাদোনা। তাঁর হাত ধরেই ১৯৮৬ সালে ফুটবল বিশ্বকাপ ওঠে আর্জেন্টিনার ঘরে। বোকা জুনিয়ার্স, নাপোলি এবং বার্সালোনার হয়ে ক্লাব ফুটবল খেলেছেন তিনি।

বিশ্বজুড়ে লক্ষ লক্ষ ফুটবলপ্রেমী এখনও তাঁকে ভগবানের চোখে দেখেন। আর ভগবানের হঠাত প্রয়াণে শোকস্তব্ধ বিশ্ববাসী। এখনও কেউ মেনে নিতে পারছেন না সত্যিই ফুটবলের রাজপুত্র আর নেই!

জানা যাচ্ছে, গত ১১ নভেম্বর সন্ধ্যে ৬টায় তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়। সেদিন তাঁকে এক ঝলক দেখার জন্যে রাস্তায় ছিল অসংখ্য ফুটবলপ্রেমী। ছিলেন অসংখ্য ফুটবলপ্রেমীর ভিড়। তবে তাঁরাও হয়তো সেদিন জানতে না যে এটাই হবে শেষ দেখা!

ফুটবলের সম্রাটকে ঘিরে ছিল একাধিক বিতর্ক। কখনও মারিজুয়ানা তো কখনও অ্যালকোহলের নেশায় বারবার জড়িয়েছে তাঁর নাম। জীবনে একাধিক বান্ধবী সঙ্গের কথাও শোনা যায়। খেলার মাঠ ছাড়ার পর থেকেই তাঁর বেহিসেবি জীবন যাত্রা বারবার শিরোনামে উঠে এসেছে।

২০০৫ সালে ওজন কমানোর জন্যে অপারেশন হয় তাঁর। বছর দুয়েক আগে অ্যালকোহল জনিত হেপাটাইটিসের জন্যে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে। ২০০০ সালে অতিরিক্ত কোকেন নেওয়ার কারণে মারাত্মক এক হৃদরোগে আক্রান্ত হন তিনি।

বাংলার বিবেক ডট কম২৫ নভেম্বর, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme