1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

জলসীমায় যুদ্ধজাহাজের আনাগোনায় ভারত-ব্রিটেনকে ‘সতর্কবার্তা’

  • আপডেট টাইম : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ২১৬ বার
চিন্তায় চিন
ফাইল ফটো

আন্তর্জাতিক ডেস্ক : ভারত ও ব্রিটেন তাদের বিমানবাহী যুদ্ধজাহাজগুলিকে চিনের জলসীমার কাছে পাঠাতে যাচ্ছে বলে ইতিমধ্যে খবর বেরিয়েছে। তারই প্রেক্ষিতে এবার লন্ডন ও নয়াদিল্লিকে সতর্ক করেছে বেইজিং।

চিনা ইংরেজি দৈনিক দি গ্লোবাল টাইমস রবিবার জানিয়েছে, চিনকে চাপে রাখতে ২০২১ সালের গোড়ার দিকে দেশটির জলসীমার কাছাকাছি বিমানবাহী যুদ্ধজাহাজ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ব্রিটেন ও ভারত। দেখা গিয়েছে জাপান সরকারকেও এই খবরের সত্যতা স্বীকার করতে।

ইতিমধ্যেই ভারতীয় সংবাদপত্র জানিয়েছিল, চিনকে চাপে রাখতে ভারত ঐ অঞ্চলে একটি বিমানবাহী রণতরী পাঠাবে। ওই খবরে জানানো হয়েছিল, চিনের বিমানবাহী রণতরীগুলির ‘সম্প্রসারণকামী’ তৎপরতা প্রতিহত করার লক্ষ্যে এমন কাজ করবে ভারত।

ওদিকে চিনা সামরিক বিশ্লেষকদের উদ্ধৃতি দিয়ে গ্লোবাল টাইমস জানিয়েছে, চিনকে প্রতিহত করার জন্য নয় বরং এ অঞ্চলে মোতায়েন মার্কিন সেনাদের পৃষ্ঠপোষকতা করার উদ্দেশ্যে সেখানে রণতরী পাঠাতে চলেছে ভারত ও ব্রিটনে।

চিনা দৈনিকটি সেদেশের সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার কথা উল্লেখ করে আমেরিকাকে হুঁশিয়ারি দিয়ে জানিয়েছে, চিনের আশপাশে বিদেশি শক্তিগুলির সামরিক শক্তি বৃদ্ধির পরিণতি ভালো হবে না।

কিছুদিন আগে চিনের একজন প্রাক্তন সেনাকর্তা জানিয়েছিলেন, তার দেশের বিরুদ্ধে আমেরিকা পরমাণু বোমা হামলা চালালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বেইজিং বিভিন্ন পথ খুলে রেখেছে।

বাংলার বিবেক ডট কম৭ ডিসেম্বর, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme