1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :
ছাত্রীকে বিবস্ত্রের ঘটনায় জড়িত ছাত্ররা আজীবন বহিষ্কার হবে: উপাচার্য - Banglar Bibek

ছাত্রীকে বিবস্ত্রের ঘটনায় জড়িত ছাত্ররা আজীবন বহিষ্কার হবে: উপাচার্য

  • আপডেট টাইম : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ৩৫ বার
ছাত্রীকে বিবস্ত্রের ঘটনায় জড়িত ছাত্ররা আজীবন বহিষ্কার হবে: উপাচার্য
ছাত্রীকে বিবস্ত্রের ঘটনায় জড়িত ছাত্ররা আজীবন বহিষ্কার হবে: উপাচার্য
4 / 100

অনলাইন ডেস্ক: ছাত্রীকে নিপীড়ন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যেসব ছাত্র জড়িত তাদের আজীবন বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

শনিবার (২৩ জুলাই) বেলা ১১টার দিকে এ কথা জানান তিনি। চবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে কোনো শিক্ষার্থীকে যৌন নিপীড়ন করা হবে সেটি কোনোভাবেই মেনে নেয়া হবে না।

অধ্যাপক ড. শিরীণ আখতার আরও বলেন, ঘটনার পর থেকে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে। যেসব বহিরাগত যুবক বিশ্ববিদ্যালয় ছাত্রদের সঙ্গে যৌন নিপীড়নের ঘটনায় জড়িত, তাদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ নিষিদ্ধ করা হবে। সে সঙ্গে আইনি প্রক্রিয়ায় তাদের বিচারকাজ চলবে বলেও জানান তিনি।

এর আগে শুক্রবার রাতে চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই ঘটনার মূলহোতা আজিমসহ পাঁচজনকে গ্রেফতার করে র‌্যাব। অভিযুক্তদের তিনজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী এবং অপর দু’জন বহিরাগত। তারা প্রত্যেকে ঘটনায় সরাসরি জড়িত।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার সময় এই পাঁচজনই সেখানে ছিলেন। গ্রেফতার হওয়া বহিরাগত দু’জন হলেন বাবু ও শাফায়েত। বর্তমানে তাদের পতেঙ্গা র‌্যাব সদর দফতরে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত রোববার (১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় এক শিক্ষার্থীকে যৌন নিপীড়ন করে পাঁচ যুবক। ওই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে গাছে বেঁধে বিবস্ত্র করে মোবাইল ফোনে ভিডিও ধারণেরও অভিযোগ পাওয়া যায়। এ সময় তার সঙ্গে থাকা এক বন্ধু প্রতিবাদ করলে তাকেও মারধর করা হয়। এর পরদিন প্রক্টরের কার্যালয়ে মেয়েটি অভিযোগ জানাতে গেলে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বাধা দেন বলে অভিযোগ পাওয়া যায়।

পরে ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। এ ঘটনার প্রতিবাদে গত ২০ ও ২১ জুলাই দফায় দফায় আন্দোলন করে চবি শিক্ষার্থীরা। সবশেষ শুক্রবার রাতে অভিযুক্তদের গ্রেফতার করে র‌্যাব।

বাংলার বিবেক/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme