1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :
পত্নীতলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২২ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা - Banglar Bibek

পত্নীতলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২২ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

  • আপডেট টাইম : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ২১ বার
পত্নীতলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২২ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
পত্নীতলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২২ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
4 / 100

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পত্নীতলায় উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ/২২ উপলক্ষে শনিবার  উপজেলা পরিষদ সভাকক্ষে সাংবাদিকবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে উপজেলা মৎস্য কর্মকর্তা আবু সাঈদের সভাপতিত্বে এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মহসিনা পারভিন। এ সময় উপস্থিত ছিলেন পত্নীতলা প্রেসক্লাবের সাঃসম্পাদক আলহাজ্ব মনিবুর রহমান চৌধুরী, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাঃসম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদীন, সাংবাদিক ব্রেলভীর চৌধুরী, মিজানুর রহমান, আল-আমিন রহমান, আব্দুল মতিন, জতিন টপ্য, উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী সুপদ চন্দ্র দাস প্রমুখ।

উপজেলা মৎস্য কর্মকর্তা আবু সাঈদ বলেন বৈশ্বিক মহামারীর এই প্রতিকূল পরিবেশে দেশের বিপুল জনগোষ্ঠীর পুষ্টি চাহিদা পূরণ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে মাছ অন্যতম ভূমিকা রাখছে, আমাদের গ্রামীন জনগোষ্ঠীর আমিষের ৬০ শতাংশই যোগান দিচ্ছে মাছ, বাংলাদেশ অর্থনৈতিক সমীক্ষা-২০১৯ অনুযায়ী মোট দেশজ উৎপাদনের ৩.৫০ মৎস্যের অবদান, আর দেশের মোট কৃষি আয়ের ২৫.৭২% আসে মৎস্য থেকে। মৎস্যজাত দ্রব্য দেশের দ্বিতীয় সর্বাধিক বৈদেশিক মুদ্রা অর্জন করে। বাংলাদেশ এখন মাছ উৎপাদনে স্বয়ংসম্পূর্ন।

তিনি বলেন জাতীয় মৎস্য সপ্তাহ/২২ উপলক্ষে ৭ দিন ব্যাপী কর্মসূচী হিসাবে উপজেলায় ব্যাপক প্রচার-প্রচারনা, মৎস্য চাষে অগ্রগতি ও সাফল্য  বিষয়ে নির্মিত প্রমাণচিত্র প্রদর্শন, সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময়, মাছের পোনা অবমুক্তকরন, মৎস্য চাষীদের মাছ চাষে বিশেষ পরামর্শ প্রদান, মৎস্য চাষীদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

এর আগে জাতীয় মৎস্য সপ্তাহ/২২ উপলক্ষে মৎস্য দপ্তরের ৭ দিন ব্যাপী কর্মসূচীর প্রচারনার অংশ হিসাবে মাইকিং এর ব্যবস্থা করা হয়।

বাংলার বিবেক/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme