1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :
চট্টগ্রামে ফখরুল ইসলাম হত্যা মামলার আসামী মোঃ নজরুল ইসলাম কালন গ্রেফতার - Banglar Bibek

চট্টগ্রামে ফখরুল ইসলাম হত্যা মামলার আসামী মোঃ নজরুল ইসলাম কালন গ্রেফতার

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ১৭ বার
চট্টগ্রামে ফখরুল ইসলাম হত্যা মামলার আসামী মোঃ নজরুল ইসলাম কালন গ্রেফতার
চট্টগ্রামে ফখরুল ইসলাম হত্যা মামলার আসামী মোঃ নজরুল ইসলাম কালন গ্রেফতার
1 / 100

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামের রাউজানে ওমান প্রবাসী ফখরুল ইসলাম হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ নজরুল ইসলাম অরফে কালন (সাবেক মেম্বার) ৪ বছর ধরে পলাতক থাকার পর র‌্যাবের হাতে আটক।

নিহত মোঃ ফখরুল ইসলাম একজন ওমান প্রবাসী এবং ঘটনার ৪ মাস আগে তিনি দেশে আসেন। গত ১৮ অক্টোবর ২০১৮ সালে বিকাল সাড়ে ৫টায় উম্মে হাবিবা এবং তার মা রাশেদা আক্তার তাকে হত্যার উদ্দেশ্যে কৌশলে তাদের ভাড়া করা ঘরে নিয়ে যায়। সেখানে পূর্ব হতে কতিপয় দুস্কৃতিকারী উপস্থিত ছিল। ফখরুল ইসলাম ঘরে প্রবেশ করার সাথে সাথে দুস্কৃতিকারীরা তাকে গামছা দিয়ে পা বেধে ফেলে এবং ধারালো দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরবর্তীতে ভিকটিম মারা গেছে মনে করে ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশ্যে মা ও মেয়ে উভয়েই শরীরে ও ঘরে আগুন লাগিয়ে চিৎকার করতে থাকলে আশেপাশের লোকজন আগুন নিভানোর জন্য এগিয়ে এসে পায়ে গামছা বাধা এবং অর্ধ জবাইকৃত গুরুতর আহত অবস্থায় ভিকটিমকে উদ্ধার করে প্রথমে জে কে মেমোরিয়াল হাসপাতাল এবং পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পরবর্তীতে ২০ অক্টোবর ২০১৮ তারিখ ৬টায় ভিকটিম উক্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

এ ঘটনায় ভিকটিমের বড় ভাই বাদী হয়ে চট্টগ্রাম জেলার রাউজান থানায় ৪ জন নামীয় এবং অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং-১১, তারিখ ১৯ অক্টোবর ২০১৮ সাল ধারা- ৩০২/৩৪ পেনাল কোড, জিআর ১৯৬/১৮।

উল্লেখ্য যে, নিহত ভিকটিমের আত্মীয়-স্বজন তাকে পরিকল্পিতভাবে হত্যা করে বিষয়টি অন্য দিকে প্রবাহিত করার জন্য নিজেদের শরীরে এবং ঘরে আগুন লাগিয়ে চিৎকার করতে থাকলে আশেপাশের লোকজন আগুন নিভানোর জন্য এগিয়ে আসে এবং তাদের নিকট আত্মীয় ধৃত আসামী মোঃ নজরুল ইসলাম অরফে প্রকাশ কালন তাদেরকে উদ্ধারের জন্য সেখানে আসে। পরবর্তীতে তাদের উদ্ধারের কার্যক্রম এবং চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার বিষয়ে নজরুল এর কার্যক্রম সন্দেহজনক হওয়ায় রাউজান থানার পুলিশের বিশেষ তদন্তে ধৃত আসামী নজরুলের উক্ত হত্যাকান্ডের সাথে সম্পৃক্ততা পাওয়ায় অভিযোগপত্রে তাকে অভিযুক্ত করা হয়, এবং বিজ্ঞ আদালত মোঃ নজরুল ইসলাম অরফে কালন (সাবেক মেম্বার) এর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারী করেন।

উক্ত নৃশংস হত্যাকান্ডের পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা নজরধারী অব্যাহত রাখে। এরই প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, উক্ত মামলার ঘটনায় অভিযোগপত্রে অভিযুক্ত ও ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ নজরুল ইসলাম অরফে কালন (সাবেক মেম্বার) চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন দক্ষিণ সর্ত্তা চিকদাইর এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে গত ২৫ জুলাই বিকাল পৌনে ৫টায় ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ নজরুল ইসলাম

অরফে কালন (৪৭), পিতা-মৃত বাদশা মিয়া, সাং-দক্ষিৎ সত্তা চিকদাইর, থানা- রাউজান, জেলা- চট্টগ্রামকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে উক্ত হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীর সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলার বিবেক/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme