1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :
তিন দিন পর ফের বন্ধ বড়পুকুরিয়ার কয়লা উত্তোলন - Banglar Bibek

তিন দিন পর ফের বন্ধ বড়পুকুরিয়ার কয়লা উত্তোলন

  • আপডেট টাইম : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ৪৪ বার
4 / 100

অনলাইন ডেস্ক : দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির কয়লা উত্তোলন তিন দিন শনিবার (৩০ জুলাই) থেকে পর ফের বন্ধ হয়ে গেছে। খনিতে কর্মরত চীনা ও বাংলাদেশি শ্রমিকদের করোনা আক্রান্ত এবং এক হাজার ৩০৬ নতুন ফেস মেশিনারিজ সেটআপের কারণে এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সরকার জানিয়েছেন, কয়লা উত্তোলন শুরু করতে আগামী ১০ থেকে ১৫ দিন সময় লাগবে।

খনি সূত্রে জানা গেছে, যারা করোনা আক্রান্ত হয়েছেন তাদের কোয়ারেন্টাইনে রেখে বাকি সব শ্রমিককে কাজ থেকে বিরত রেখে বাইরে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। শ্রমিকদের পুনরায় করোনা টেস্ট করে কাজে যোগদানের পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, প্রায় তিন মাস বন্ধ থাকার পর দিনাজপুর বড়পুকুরিয়া কয়লা খনিতে ২৭ জুলাই কয়লা উত্তোলন শুরু হয়। খনির অভ্যন্তরে ফেস স্থানান্তর ও নতুন ফেস উন্নয়ন এবং শ্রমিক অসন্তোষসহ নানামুখী জটিলতা কাটিয়ে নতুন করে খননকৃত এক হাজার ৩০৬ ফেস (চ্যানেল) থেকে পুরোদমে কয়লা উৎপাদন শুরু হয়েছিল।

এর আগে শ্রমিক অসন্তোষ ও খনির অভ্যন্তরে নতুন ফেস স্থানান্তরের কারণে গত ৩০ এপ্রিল কয়লা উৎপাদন বন্ধ ঘোষণা করে খনি কর্তৃপক্ষ।

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme