1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :
ভুল রেলক্রসিংয়ে বার, গেটকিপার বরখাস্ত - Banglar Bibek

ভুল রেলক্রসিংয়ে বার, গেটকিপার বরখাস্ত

  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ৩৪ বার
ভুল রেলক্রসিংয়ে বার, গেটকিপার বরখাস্ত
ভুল রেলক্রসিংয়ে বার, গেটকিপার বরখাস্ত
4 / 100

অনলাইন ডেস্ক: গেটকিপারের অসাবধানতায় রেলক্রসিংয়ে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন রিকশা ও অটোযাত্রীসহ প্রায় অর্ধশত মানুষ। রবিবার (৩১ জুলাই) বিকাল সাড়ে ৩টায় দিনাজপুর থেকে ছেড়ে আসা বুড়িমারীগামী কমিউটার ট্রেন লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে বুড়িমারী যাওয়ার পথে শহরের ব্যস্ততম বিডিআর গেট’ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় গেটকিপার নাহের হোসেনকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে রেলক্রসিংয়ের রেললাইনের বার এক লাইনে আর ট্রেন যাচ্ছে অপর লাইনে এমন একটি ভিডিও মুহূর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে।

জানা গেছে, শহরের ব্যস্ততম এলাকা বিডিআর গেট সড়কের ওপর দিয়ে লালমনিরহাট-বুড়িমারী দুটি এবং লালমনিরহাট-মোগলহাট রুটসহ তিনটি রেললাইন বয়ে গেছে। গত রবিবার বিকাল ৩টার দিকে দিনাজপুর থেকে ছেড়ে আসা বুড়িমারীগামী কমিউটার ট্রেনটি লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে বুড়িমারীর অভিমুখে যেতে থাকে। এসময় শহরের বিডিআর গেটে রেলক্রসিংয়ের বার যে লাইনে ট্রেন যাচ্ছে, সে লাইনে না ফেলে অসাবধানতায় গেটকিপার অপর একটি লাইনে বারটি ফেলে রাখেন। মুহূর্তে অপর লাইনে ট্রেন চলে এলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান রিকশা ও অটোরিকশার যাত্রীসহ অর্ধশত পথচারী।

এঘটনায় প্রত্যক্ষদর্শীদের ধারণ করা একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। ভিডিওটি দেখে টনক নড়ে রেলওয়ে কর্তৃপক্ষের। ঘটনার ঘণ্টাখানেক পরেই অভিযুক্ত গেটকিপার নাহের হোসেনকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। একইসঙ্গে রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর মো. ছহির উদ্দিনকে ৭২ঘণ্টা সময় বেঁধে দিয়ে ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিডিআর এলাকার কাপর ব্যবসায়ী আপন ইসলাম জানান, গেট কিপারের দায়িত্বে অবহেলার কারণে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে যাচ্ছিল। এর আগেও এমন ঘটনা ঘটেছে বলেও তিনি দাবি করেন।

সোমবার (১ আগস্ট) দুপুরে লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজার শাহ সুফী নুর মোহাম্মদ বলেন, ‘এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে গেটকিপার নাহের হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তিন কার্যদিবসের মধ্যে ঘটনা তদন্তের জন্য রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর মো. ছহির উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে।’

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme