1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :
শিরোনাম :
শিরোনাম :

মেসি ৬৪৩ গোল করে পেলের সঙ্গে একাসনে

  • আপডেট টাইম : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ২২৯ বার
পেলের সঙ্গে একাসনে মেসি
ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক : লিওনেল মেসি সেরা ফর্ম থেকে যোজন দূরে থেকেও নামের পাশে নিয়মিত জুড়ে নিতে পারেন এক-আধখানা রেকর্ড। এই যেমন শনিবাসরীয় ন্যু-ক্যাম্পে গড়ে ফেললেন এক মস্ত বড় রেকর্ড। কাতালোনিয়া ক্লাবে তাঁর মেয়াদ আর কতদিন সেটা জানা নেই, তবে মরশুমের আগে বার্সেলোনাকে বিদায় জানালে এই রেকর্ডটা পাওয়া হত না লিওনেল মেসির।

একটি ক্লাবের জার্সিতে সর্বাধিক গোলের রেকর্ড। স্যান্টোসের জার্সিতে ৬৪৩ গোল করা ফুটবল সম্রাট পেলের দখলে এতদিন ছিল সেই রেকর্ড। শনিবার লা-লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে গোল করে ফুটবল সম্রাটের রেকর্ডে ভাগ বসালেন যুবরাজ। শীঘ্রই পেলেক টপকেও যাবেন লিও কিন্তু পেলের দীর্ঘ সাড়ে চার দশকেরও বেশি সময়ের রেকর্ড ছুঁয়ে কেরিয়ারের প্রায় সায়াহ্নে এসেও সমান উজ্জ্বল লিওনেল মেসি।

১৭ মরশুম ধরে বার্সেলোনার জার্সিতে ৭৪৮ ম্যাচ খেলে এই রেকর্ড গড়লেন আর্জেন্তাইন ফুটবল মায়েস্ত্রো। যদিও মেসির গোল এদিন জয় এনে দিতে পারেনি তাঁর ক্লাবকে। ভ্যালেন্সিয়ার সঙ্গে শনিবার লা-লিগার ম্যাচে ২-২ ড্র করে বার্সেলোনা। একটি পেনাল্টি নষ্ট করার পর প্রথমার্ধের সংযুক্তি সময়ে জর্ডি আলবার ক্রস থেকে হেডে গোল করে দলকে সমতায় ফেরান লিও। একইসঙ্গে ছুঁয়ে ফেলে কিংবদন্তি পেলের রেকর্ড। বিরতির পর আরাউজো বার্সেলোনাকে এগিয়ে দিলেও সেই লিড ধরে রাখতে পারেনি রোনাল্ড কোম্যানের দল। ৬৯ মিনিটে গোমেজ গঞ্জালেস গোল করে সমতায় ফেরান ভ্যালেন্সিয়াকে।

রেকর্ডে থাবা বসানোর পর পেলের অভিনন্দন বার্তাও পৌঁছে গিয়েছে লিওর কাছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে যুবরাজের উদ্দেশ্যে সম্রাট লিখেছেন, ‘হৃদয় ভালোবাসায় পরিপূর্ণ হয়ে উঠলে দিক পরিবর্তন করা কঠিন। তোমার মত আমিও জানি রোজ-রোজ একই জার্সি পরার আনন্দটা। তোমার মত আমিও জানি ঘরে থাকার চেয়ে ভালো কোনও অনুভূতি আর হয় না। অভিনন্দন লিওনেল তোমার ঐতিহাসিক রেকর্ডের জন্য। কিন্তু সবার আগে আমি তোমায় অভিনন্দিত করব বার্সেলোনায় তোমার সুন্দর কেরিয়ারের জন্য। আমাদের গল্পটা একই। একই ক্লাবকে দীর্ঘ সময় ধরে ভালোবেসে যাওয়া। হয়তো ধীরে-ধীরে ফুটবল দেখা অনিয়মিত হয়ে যাবে। তবে তোমার প্রতি আমার ভালোবাসা অটুট থাকবে।’

বাংলার বিবেক ডট কম২০ ডিসেম্বর, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme