1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :
শিরোনাম :
শিরোনাম :

দেশে কমেছে করোনায় মৃত্যুর সংখ্যা, তবে বেড়েছে সুস্থতা!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ২১৫ বার

বাংলার বিবেক ডেস্কদেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে সংক্রমণের হার ও মৃত্যুর সংখ্যা কমেছে। তবে, বেড়েছে সুস্থতার হার। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ১৬ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ২২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৮১৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। গত ৮ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৩৬৩ জনের নমুনা পরীক্ষায় ৭১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৩১ জন কম আক্রান্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ৯৭ জনের নমুনা পরীক্ষায় ৮৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬ দশমিক ০২ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ০২ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৩ লাখ ৮৫ হাজার ৭৭৯ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ২৪ হাজার ২০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ২৬ লাখ ৬৮ হাজার ৩৬৬টি হয়েছে সরকারি এবং ৭ লাখ ১৭ হাজার ৪১৩টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৮ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৫ দশমিক ৫২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৬৩ জন। গতকালের চেয়ে আজ ৪৬ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৯৬৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৮ হাজার ৬৮১ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৪ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ৩৮ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৬ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৯১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ১৮১ জনের। গতকালের চেয়ে আজ ৬১০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে।

গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১২৮টি ও বেসরকারি ৬৬টিসহ ১৯৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৩৬৩ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৯৭ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ২৬৬টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

বাংলার বিবেক ডট কম – ১২ জানুয়ারি, ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme