1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

বাগমারায় ফসলি জমি বিনাশ করে পুকুর খননের হিড়িক স্থানীয় প্রশাসন নিরব ভূমিকা

  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ২১৬ বার

রাজশাহী: রাজশাহীর বাগমারায় অবৈধ পুকুর খননে উচ্চ আদালতের আদেশ বাস্তবায়নে কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না। ফলে বাগমারা উপজেলায় বিভিন্ন স্থানে অবৈধভাবে চলছে দিন,রাত ২৪ ঘন্টায় চলছে, শত শত বিঘা আবাদি কৃষি জমি ধ্বংস করে অবৈধ পুকুর খনন।

বর্তমানে বাগমারা উপজেলায় গোয়ালকান্দি ইউনিয়নের যশের বিলে প্রায় ২০,টি স্থানে অবাধে চলছে আবাদি কৃষিজমি ধ্বংস করে চলছে পুকুর খননের মহাৎসব। এসব অবৈধ পুকুর খননের বিষয়ে স্থানীয় প্রশাসন নিরব ভূমিকা পালন করছেন।

স্থানীয় জনসাধারণের ব্যাপক অভিযোগের ভিত্তিতে দু’একদিন ভ্রম্যমান আদালত পরিচালনা করা হলেও প্রকৃতপক্ষে কোনোভাবেই বন্ধ হচ্ছে না অবৈধ পুকুর খননের মহাৎসব।

এই সকল অবৈধ খননের সাথে জড়িত তারা হলেন সাজুরিয়ার আনোয়ার মাস্টার রুহুল প্রভাষক, ইসলাম কামাল,শামসুদ্দিন,কোন পাড়ার আফজাল, রামরামার জিল্লুর, কাউসার গোপাল পাড়ার কামাল,সেন পাড়ার পিন্টু, গোয়ালকান্দির আকরামুল ও রামরামার প্রভাষক এবাদুল।

উক্ত অবৈধ পুকুর খননের বিরুদ্ধে স্থানীয়ভাবে মানববন্ধন হলেও স্থানীয় প্রশাসনের ইহাতে কোনো কর্ণপাত না করার ফলে শত শত হেক্টর আবাদি কৃষিজমি নিমিষে ধ্বংস হয়ে যাচ্ছে। ফলে এই এলাকার জনসাধারণ খাদ্যনিরাপত্তার হুমকিতে রয়েছে।পাশাপাশি জলাবদ্ধতার কারণে পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা করছে।

বর্তমান অবস্থার প্রেক্ষিতে এলাকার সুধী মহলের দাবি যশোরের বিলে আবাদি কৃষি জমিতে অবৈধ পুকুর খননের মহাৎসব বন্ধে দ্রুত রাজশাহী জেলা প্রশাসক মহোদয়ের হস্তক্ষেপ কামনা করছেন এলাকার হতদরিদ্র সাধারণ কৃষক।

বাংলার বিবেক ডট কম – ২৯ জানুয়ারি, ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme