1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

মেসিদের কাছে বিশ্বকাপে হারা ফ্রান্সে অশান্তি, এমবাপে অধিনায়ক হতেই অবসরের ইঙ্গিত তারকার

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ১২৬ বার
মেসিদের কাছে বিশ্বকাপে হারা ফ্রান্সে অশান্তি, এমবাপে অধিনায়ক হতেই অবসরের ইঙ্গিত তারকার
মেসিদের কাছে বিশ্বকাপে হারা ফ্রান্সে অশান্তি, এমবাপে অধিনায়ক হতেই অবসরের ইঙ্গিত তারকার

মিজানুর রহমান টনি: এমবাপের বয়স কম হওয়ায় তাঁকে অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে। ফ্রান্সের ফুটবল কর্তারা দীর্ঘ মেয়াদি অধিনায়ক চান। তাঁদের এই সিদ্ধান্তে পর ফ্রান্সের হয়ে আর না খেলার ইঙ্গিত এক তারকার।

কিলিয়ান এমবাপেকে ফ্রান্স নতুন অধিনায়ক ঘোষণা করতেই শুরু অশান্তি। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিয়েছেন আতোঁয়া গ্রিজ়ম্যান। নেতৃত্ব না পেয়ে ক্ষুব্ধ অ্যাটলেটিকো মাদ্রিদের ৩২ বছরের স্ট্রাইকার।

এমবাপের সহ-অধিনায়ক হয়ে ক্ষুব্ধ গ্রিজ়ম্যান। হুগো লরিস অবসর নেওয়ার পর অধিনায়ক হওয়ার আশায় ছিলেন গ্রিজ়ম্যান। কিন্তু তাঁকে টপকে ২৪ বছরের এমবাপেকে অধিনায়ক করায় তিনি অপমানিত বোধ করছেন। ফ্রান্সের সংবাদমাধ্যমের দাবি, ঘনিষ্ঠ মহলে এমনই জানিয়েছেন ক্ষুব্ধ গ্রিজ়ম্যান। ফ্রান্সের হয়ে ১১৭টি ম্যাচ খেলা অভিজ্ঞ ফুটবলার অবসর নেওয়ার কথা ভাবছেন। ঘনিষ্ঠ মহলে গ্রিজ়ম্যান শুধু বলেছেন, ‘‘ফ্রান্স এবং দিদিয়ের দেঁশর জন্য আমি সব কিছু দিয়েছিলাম।’’ কয়েক দিনের মধ্যে নিজের সিদ্ধান্ত ঘোষণা করতে পারেন ফ্রান্সের নতুন সহ-অধিনায়ক। ২০১৪ সালে ফ্রান্সের হয়ে অভিষেক হয়েছিল গ্রিজ়ম্যানের। দেশের হয়ে করেছেন ৪২টি গোল।

গত ১০ বছর ফ্রান্সের ফুটবল দলকে নেতৃত্ব দিয়েছেন লরিস। গত বিশ্বকাপেও তাঁর নেতৃত্বে ফাইনালে উঠেছিল ফ্রান্স। তাঁর মতো দীর্ঘ মেয়াদি অধিনায়ক চাইছেন ফ্রান্সের ফুটবল কর্তারা। কোচ দেশঁর সঙ্গে আলোচনা করেই নতুন অধিনায়ক হিসাবে এমবাপের নাম ঘোষণা করা হয়েছে। বয়স কম হওয়ায় এমবাপে বেশ কয়েক বছর খেলবেন। কিন্তু গ্রিজ়ম্যান হয়তো আর খুব বেশি দিন আন্তর্জাতিক পর্যায় খেলবেন না। সেই যুক্তিতেই এমবাপেকে অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে।

দেশের হয়ে এখনও পর্যন্ত ৬৬টি ম্যাচ খেলেছেন এমবাপে। গত বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করে দলকে পর পর দু’বার চ্যাম্পিয়ন হওয়ার জায়গায় নিয়ে গিয়েছিলেন। যদিও শেষ পর্যন্ত টাইব্রেকারে আর্জেন্টিনার কাছে হেরে যায় ফ্রান্স।আগামী শুক্রবার ফ্রান্সকে প্রথম নেতৃত্ব দেবেন এমপাবে। ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে সে দিন নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবেন তাঁরা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme