1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :

দূর্গাপুরে বিএসটিআইয়ের অভিযান ২৫ হাজার টাকা জরিমানা আদায়

  • আপডেট টাইম : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১২ বার
দূর্গাপুরে বিএসটিআইয়ের অভিযান ২৫ হাজার টাকা জরিমানা আদায়
দূর্গাপুরে বিএসটিআইয়ের অভিযান ২৫ হাজার টাকা জরিমানা আদায়

মাসুদ রানা, রাব্বানী, রাজশাহী: “বিএসটিআই” রাজশাহীর দূর্গাপুরে নিষিদ্ধ ঘোষিত স্কিন ক্রিম পণ্যের উপর মোবাইল কোর্ট অভিযান চালিয়ে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

সোমবার (৫ ফেব্রুয়ারী) উপজেলা প্রশাসন দূর্গাপুর, রাজশাহী ও বিএসটিআই বিভাগীয় অফিস যৌথ উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে একটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে বিএসটিআই কর্তৃক নিষিদ্ধ ঘোষিত (ক্ষতিকারক মারকারি ও হাইড্রোকুইনোন থাকায়) ত্বক ফর্সাকারী স্কিন ক্রিম বিক্রয় ও বিতরন করায় নিশাত গিফট কর্ণার, মেডিকেল মোড়, দূর্গাপুর, রাজশাহী (পণ্য-স্কিন স্কিম, ব্রান্ডকে- 4 K Plus, Chandni, Goree, Original gold) বিএসটিআই আইন-২০১৮ এর ৩০/৩০ ধারা অনুযায়ী ১০ হাজার টাকা এবং আরিফ বেকারি (বর্তমান- উর্মী বেকারি), সিংরাহাট, দূর্গাপুর, রাজশাহী (উৎপাদিত পণ্য- বিস্কুট ও ব্রেড) কে উৎপাদিত উল্লিখিত পণ্যগুলির অনুকূলে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না থাকায় এবং মিথ্যা তথ্য প্রদান করায় বিএসটিআই আইন-২০১৮ এর ৩০/৩০ ধারা অনুযায়ী ১০ হাজার টাকাম সর্বমোট ২০ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়। একই অভিযানে আসাদুল কসমেটিকস, দূর্গাপুর, রাজশাহী প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৫৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে প্রতিষ্ঠানগুলো থেকে নিষিদ্ধ ও ক্ষতিকর স্কিন ক্রিমগুলো বিজ্ঞ আদালতের নির্দেশে জব্দ করা হয়েছে। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্র, সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে অভিযানগুলি পরিচালনা করা হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর কর্মকর্তা এ.এফ.এম হাসিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম) উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme