1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

রাজশাহীতে ঋতুরাজ বসন্তকে বরণ

  • আপডেট টাইম : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৫ বার
রাজশাহীতে ঋতুরাজ বসন্তকে বরণ
রাজশাহীতে ঋতুরাজ বসন্তকে বরণ

মিজানুর রহমান (টনি): বাঁধভাঙা আনন্দ ও উচ্ছ্বাসে রাজশাহীতে ঋতুরাজ বসন্তকে বরণ করে নেওয়া হয়েছে। বুধবার পহেলা ফাল্গুনের সকাল থেকেই বসন্তবরণ উৎসবে মুখরিত হয়ে উঠে রাজশাহী মহানগরী। পাশাপাশি ছিল ভালোবাসা দিবস এবং সরস্বতী পূজাও।

সকাল থেকে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণির মানুষ ভিন্ন আবহে প্রাণ উজাড় করে যোগ দিয়েছেন বসন্তবরণ উৎসবে। ঐতিহ্যবাহী ও তিনবারের দেশসেরা রাজশাহী কলেজে বাসন্তী রঙের বর্ণিল শোভাযাত্রা, কবিতাপাঠ, নাচ আর গানের ছন্দে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে চলে ফাল্গুনী উৎসব।

পহেলা ফাল্গুন উপলক্ষে সকালে রাজশাহী কলেজ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। বাদ্য-বাজনার ছন্দে ছাত্রীদের হলুদ শাড়ি আর ছাত্রদের হলদে পাঞ্জাবি বরণে শোভাযাত্রাটি পুরো শহরে জানান দেয় বসন্তের প্রথম দিন। শোভাযাত্রাটি মহানগরীর বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো কলেজে গিয়ে শেষ হয়। এখানে দিনভর নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়া মহানগরীর বিভিন্ন বিনোদন স্পটে তরুণ-তরণীসহ বিভিন্ন বয়সের মানুষের ঢল নামে। মেয়েদের পরনে হলুদ রঙের শাড়ি, খোপায় গাঁদা ফুল, আবার কারও কারও খোপায় রঙিন ফুলের রিং। ছেলেদের পরনে ছিল হলুদ অথবা সফেদ রঙের পাঞ্জাবি। বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরতে গিয়ে মোবাইল ফোন দিয়েই অনেকে ফটোসেশনে অংশ নেন। বন্ধুদের নিয়ে জটলা করে ফোনের ক্যামেরায় সেলফি তুলেও তা স্মৃতিবন্দি করেছেন অনেকে।

সকাল থেকে রাজশাহীর শহীদ এএইচএম কামরুজ্জামান উদ্যান, শহীদ জিয়া পার্ক, বড়কুঠি পদ্মাপাড়ে, টি-বাঁধ, পদ্মা গার্ডেনসহ অন্যান্য বিনোদনকেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। সকালেই কেউ বন্ধু-বান্ধবীকে নিয়ে, কেউ প্রিয়তম, কেউ আবার পরিবার-পরিজন নিয়ে বিভিন্ন বাহনে ঘুরে বেড়ান শহরের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme