1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

চবিতে সংঘর্ষের ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর

  • আপডেট টাইম : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৪ বার
চবিতে সংঘর্ষের ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর
চবিতে সংঘর্ষের ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর

অনলাইন ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) চলমান সংঘাত ও সংঘর্ষের জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। একই সঙ্গে কোনো রাজনৈতিক ব্যক্তির নাম ব্যবহার করে যেন দায়ী ব্যক্তি ছাড় পেয়ে না যায় সে বিষয়েও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলমান সংঘাত ও সংঘর্ষের বিষয়ে শিক্ষামন্ত্রী আজ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীন আখতারের সঙ্গে কথা বলেছেন।

এ সময় মন্ত্রী সংঘাত ও সংঘর্ষের জন্য দায়ী ব্যক্তিদের বিষয়ে কঠোর ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে নির্দেশ দিয়েছেন। আগে যারা এ ধরনের সহিংসতায় জড়িত হয়েছিল, তাদের বিরুদ্ধেও একাডেমিক ও প্রশাসনিক ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বলা হয়েছে। একই সঙ্গে ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি শিক্ষামন্ত্রী বিশেষভাবে অনুরোধ করেন।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কোনো রাজনৈতিক ব্যক্তির নাম ব্যবহার করে যেন জড়িত কেউ ছাড় না পায় এবং অছাত্রদের হল ত্যাগ নিশ্চিতে কঠোর ব্যবস্থা নিতে আহ্বান জানিয়েছেন তিনি।

শিক্ষামন্ত্রীর অনুরোধে আগামীকাল রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা আহ্বান করতে নির্দেশ দিয়েছেন উপাচার্য শিরীন আখতার।

গত বুধবার রাত থেকে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে জড়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের তিনটি গ্রুপ। এতে তিন পুলিশ সদস্যসহ তিন পক্ষের অন্তত ৪৫ নেতাকর্মী আহত হন। সংঘর্ষে জড়ানো এ গ্রুপ তিনটি হলো- চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি), বিজয় ও সিক্সটি নাইন।

এর মধ্যে সিক্সটি নাইন সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে নিজেদের পরিচয় দেয়। আর সিএফসি ও বিজয় গ্রুপ শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে নিজেদের পরিচয় দিয়ে থাকে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme