1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

৫৫ বছরের ইমামকে বর্ণিল বিদায়

  • আপডেট টাইম : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৬ বার
৫৫ বছরের ইমামকে বর্ণিল বিদায়
৫৫ বছরের ইমামকে বর্ণিল বিদায়

অনলাইন ডেস্ক: জীবনের ৫৫ বছর কেটেছে ইমামতি করে। সবশেষ একটি মসজিদেই কেটেছে ৩৫ বছর। তবে বেশ বর্ণিলভাবেই ইমামতি থেকে বিদায় নিলেন পঞ্চগড়ের চাকলাহাট জামে মসজিদের ইমাম কারি শাহার উদ্দিন (৭৫)। মসজিদ কমিটি আর সমাজের লোকজন গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় বিদায় জানালেন প্রিয় ইমামকে।

শুক্রবার জুমার নামাজের পর তাঁর হাতে ৩০ হাজার টাকার চেক আর নানা উপহারসামগ্রী তুলে দেন মসজিদ কমিটিসহ মুসল্লিরা। এরপর ফুলের মালা পরিয়ে দিয়ে সজ্জিত গাড়িতে করে মোটরসাইকেল শোভাযাত্রা করে তাঁকে চাকলাহাট এলাকার কিত্তিনিয়াপাড়া এলাকায় বাড়িতে পৌঁছে দেওয়া হয়। বিদায়বেলায় আবেগঘন পরিবেশ তৈরি হয় মসজিদ প্রাঙ্গণে। অনেকেই প্রিয় ইমামকে জড়িয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন।

জানা যায়, শাহার উদ্দিন কিত্তিনিয়াপাড়া এলাকার তফির উদ্দিনের ছেলে। ১৮-২০ বছর বয়সে দাখিল মোজাদ্দেদ কারিয়ানা সম্পন্ন করে ইমামতি শুরু করেন। বিভিন্ন মসজিদে ২০ বছর ইমামতি করার পর চাকলাহাট বাজার জামে মসজিদে ৩৫ বছর ইমামতি করেন তিনি। ইমামতির পাশাপাশি বিভিন্ন মক্তবেও পড়াতেন শাহার উদ্দিন।

মসজিদ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জফির উদ্দিন বলেন, ‘এই ইমাম আমাদের এখানে মোট ৩৫ বছর ইমামতি করেছেন। আজকে তাঁকে আমরা বিদায় জানালাম। তিনি দীর্ঘদিন আমাদের মাঝে ইসলাম ধর্মের জ্ঞান দিয়েছেন। অসম্ভব সাদা মনের মানুষ তিনি। বয়সের কারণে তিনি আর ইমামতির দায়িত্ব পালন করতে পারছেন না।


কারি শাহার উদ্দিন বলেন, ‘মুসল্লিরা যেভাবে আমাকে সম্মান দিয়েছেন, আমাকে ভালোবাসা দিয়ে বিদায় দিয়েছেন, তাঁদের জন্য আমি সব সময় আল্লাহর কাছে দোয়া করব।’

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme