1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

দুই শিশুর মৃত্যুর কারণ খুঁজছে আইইডিসিআর তিন সদস্যের দল এখন রাজশাহীতে

  • আপডেট টাইম : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৪ বার
দুই শিশুর মৃত্যুর কারণ খুঁজছে আইইডিসিআর তিন সদস্যের দল এখন রাজশাহীতে
দুই শিশুর মৃত্যুর কারণ খুঁজছে আইইডিসিআর তিন সদস্যের দল এখন রাজশাহীতে

নিজস্ব প্রতিবেদক : দুই শিশুর অজানা ভাইরাস জ্বরে আক্রান্ত হয়ে অস্বাভাবিক মৃত্যুর ঘটনা খতিয়ে দেখতে ঢাকা থেকে আসা আইইডিসিআরের তিন সদস্যের দল এখন রাজশাহীতে।

সোমবার সকালে তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যান। এসময় তারা সেখানে কিছুক্ষণ অবস্থান করেন এবং শিশু দুটির বাবা-মা এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। পরে বেলা সাড়ে ১১টার দিকে তারা রাজশাহীর চারঘাটের উদ্দেশে রওনা দেন।

রাজশাহী রামেক হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মুনিরুজ্জামান বলেন, সকাল ১০টা থেকে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) তিন সদস্যের বিশেষজ্ঞ ওই মেডিকেল তদন্ত টিমটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ নম্বর নিপাহ আইসোলেশান ওয়ার্ডে ভর্তি শিশুর পিতা মিজানুর রহমান ও মা পলি খাতুনের সঙ্গে কথা বলেন। তারা মারা যাওয়া শিশু দুইটি ও তাদের বাবা-মায়ের রোগের কেস হিস্ট্রির বিষয়ে শোনেন। এসময় রামেক হাসপাতালের পরিচালক ও সংশ্লিষ্ট চিকিৎসকরাও আইইডিসিয়ারের বিশেষজ্ঞ টিমের সঙ্গে কথা বলেন। পরে তারা চারঘাটে যান।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম শামীম আহাম্মদ বলেন, মৃত দুই শিশু ও তার বাবা-মা আসলে কোনো অজানা রোগে আক্রান্ত কী না তার সঠিক কারণ বের করা প্রয়োজন। তাই আইইডিসিআর-এর তিন সদস্য অধিকতর তদন্তের জন্য রাজশাহী এসেছেন। মৃত্যুর সঠিক কারণ বের করতে তারা কাজ করছেন। ঢাকায় পাঠানো আগের নমুনাও পুনরায় পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

তিনি আরও জানান, মৃত ওই দুই শিশুর পাকস্থলীর খাবারের নমুনা হাসপাতালে সংরক্ষণ করে রাখা ছিল। এই নমুনাও তারা সংগ্রহ করেছেন। এটি ঢাকার ল্যাবে পাঠিয়ে পরীক্ষা করে দেখা হবে যে, খাবারে কোনো বিষক্রিয়া ছিল কিনা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme