1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

বিচারহীনতায় সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়েছে

  • আপডেট টাইম : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৫ বার
বিচারহীনতায় সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়েছে
বিচারহীনতায় সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়েছে

অনলাইন ডেস্ক: দেশে সাংবাদিক নির্যাতনের অতীত ঘটনাগুলোর সুষ্ঠু বিচার হয়নি। সাংবাদিকদের উপর হামলা এমনকি বর্বর হত্যাকাণ্ডের ঘটনায়ও বিচার পাওয়া যায়নি। বিচারহীনতায় দিন দিন সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়ে চলছে। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ্য সাংবাদিক সাংবাদিক খন্দকার হাফিজুর রহমান বিপ্লবের উপর হামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

মানববন্ধনের আয়োজক বাংলাদেশ জার্নালিস্ট ফোরাম।
প্রধান বক্তা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব দীপ আজাদ বলেন, ‘সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার চেয়ে আমরা কয়েকবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছি। কিন্তু এরপরও বিচায় হয়নি এটি দু:খজনক। বিচারহীনতার জন্যই বার বার সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটছে।

‘সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, ‘সাংবাদিক হামলা ও নির্যাতনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। ঐক্যবদ্ধ হলেই আমরা এসব ঘটনা প্রতিহত করতে পারব।’

ডিআরইউ এর সভাপতি সৈয়দ শুক্কুর আলী শুভ বলেন, আমরা জনগণের জন্য কাজ করি,এদেশের মানুষের জন্য কাজ করে। সাংবাদিকরা কখনো কোনো ব্যক্তির জন্য কাজ করে না।

আমরা এটার তীব্র নিন্দা জানাই। যতক্ষণ পর্যন্ত এর শাস্তি না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের কন্ঠরোধ কেউ করতে পারবে ন। দুর্বৃত্তরা যাতে কোনো সাংবাদিকদের উপরে হামলা করতে না পারে সে ব্যবস্থা করতে হবে। তাদেরকে উপযুক্ত শাস্তি দিতে হবে।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, হামলাকারীকে অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

আমরা আল্টিমেটাম দিচ্ছি আগামী ১৪ দিনের মধ্যে রাশেদুল হাসানকে গ্রেপ্তার করা না হলে আমরা রাস্তা অবরোধ করে আন্দোলন করব। যেই সাংবাদিকদের উপরে হামলা করা হবে আমরা সেটির প্রতিবাদ করব।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধক্ষ আশরাফুল ইসলাম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক নির্বাহী সদস্য গোলাম মুজতবা ধ্রুব, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য জাফর, মীর আফরোজ্জামান প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme