1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

টেকনাফ সীমান্তে ফের গোলাগুলি, আতঙ্কে স্থানীয়রা

  • আপডেট টাইম : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৮ বার
টেকনাফ সীমান্তে ফের গোলাগুলি, আতঙ্কে স্থানীয়রা
টেকনাফ সীমান্তে ফের গোলাগুলি, আতঙ্কে স্থানীয়রা

অনলাইন ডেস্ক: কক্সবাজারের টেকনাফ সীমান্তে কয়েকদিন বন্ধ থাকার পর নাফনদের ওপারে মিয়ানমারে আবারও গোলাগুলির শব্দ শোনা গেছে। গোলাগুলি শব্দে সীমান্তের কাছাকাছি এলাকায় বসবাসকারী বাংলাদেশি নাগরিকদের মধ্যে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় টেকনাফের নাফ নদীর পূর্ব পাশে অবস্থিত মিয়ানমারের মংডু শহরের পেরাংপুরু ও নলবন্ন্যা গ্রামে কয়েকটি ভারী গোলাবর্ষণের শব্দ শোনা গেছে। এতে সীমান্তের ওপারে গুলি ও মর্টার শেলের বিকট শব্দে প্রকম্পিত হচ্ছে।

সীমান্ত এলাকার লোকজন জানায়, গত কয়েকদিন ধরে টেকনাফ, উখিয়া ও নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তে তেমন গোলাগুলি ও বিস্ফোরণে শব্দ শোনা যায়নি। এ কয়েকদিন শান্ত ধাকার পর আজ সকালে হোয়াইক্যং উনছিপ্রাং সীমান্তের পাশে মিয়ানমারের মর্টার শেলের বিস্ফোরণের শব্দে কেঁপে উঠেছে এলাকা। এতে স্থানীয় বাংলাদেশি নাগরিকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

হোয়াইক্ষ্যং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুন সিকদার কালের কণ্ঠকে জানান, বেশ কয়েকদিন সীমান্তের লোকজন শান্তিতে ছিলেন।

কিন্তু আজ আবারও বিকট শব্দ শুনতে পাওয়া গেছে। তবে নাফনদ তীরবর্তী চিংড়ি ঘের ও লবণ ঘেরের লোকজন এমন শব্দ সবচেয়ে বেশি শুনতে পেয়েছেন। লোকজন মনে করছেন মিয়ানমারের ওপারে নাফনদ থেকে কয়েক কিলোমিটার দূরে গোলাগুলির এমন শব্দ শোনা যাচ্ছে।
হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ আনোয়ারী জানান, কয়েকদিন ধরে টেকনাফ হোয়াইক্ষ্যং সীমান্তে গুলাগুলির শব্দ শোনা যায়নি।

আজ সকাল ১০টা থেকে আবারো মর্টার শেল ও গুলির শব্দ পাওয়া গেছে। পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠছিল অনেকটা।
উনছিপ্রাং মাস্টারের প্যারা এলাকার চিংড়ি ঘের মালিক আবু বক্কর জানিয়েছেন, সকাল ১০টার পর থেকে আবারও গুলাগুলি শব্দ ভেসে আসছে। এটি মিয়ানমারের কুমিরখালী এলাকায় হচ্ছে। সেখানে ধোঁয়াও দেখতে পেয়েছি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme