1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

কোপার আগে দুই প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল

  • আপডেট টাইম : বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৮ বার
কোপার আগে দুই প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল
কোপার আগে দুই প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল

মিজানুর রহমান (টনি): চলতি বছরেই বসবে দক্ষিণ আমেরিকা মহাদেশের ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা। আগামী ২০ জুন আটলান্টায় কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচ হবে। টুর্নামেন্টের গ্রুপপর্বের খেলা চলবে ২০ জুন থেকে ২ জুলাই পর্যন্ত। এর আগে সবগুলো দল নিজেদের গুছিয়ে নিতে প্রীতি ম্যাচ খেলবে। ব্রাজিলের সেই তালিকায় নতুন ম্যাচ যুক্ত হয়েছে।

কোপা আমেরিকার প্রস্তুতি সারতে মেক্সিকোর বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার বিষয়টি আগেই নিশ্চিত করেছিল ব্রাজিল। কিন্তু তারা নতুন আরেকটি প্রীতি ম্যাচের ঘোষণা দিয়েছে। আগামী ১২ জুন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে খেলবে নেইমাররা। কোপার আগে আগামী মার্চ মাসে আরো দুটি ম্যাচ খেলবে ব্রাজিল। ২৩ মার্চ লন্ডনের ওয়েম্বলিতে ইংল্যান্ড এবং ২৬ মার্চ সান্তিয়াগো বার্নাব্যুতে খেলবে স্পেনের বিপক্ষে।

২০ জুন টুর্নামেন্ট শুরু হবে বিধায় জুনের প্রথম সপ্তাহ থেকেই লাতিন আমেরিকার দেশগুলো ফুটবল যুদ্ধের প্রস্তুতি সারবে। এই লক্ষ্যে আগামী ৮ জুন মেক্সিকোর বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচ খেলবে সেলেকাওরা

মেক্সিকোর সঙ্গে ম্যাচটি কোন ভেন্যুতে হবে সেটা চূড়ান্ত হয়নি। কিন্তু যুক্তরাষ্ট্রের সঙ্গে ব্রাজিলের ম্যাচটি হবে ফ্লোরিডার অরল্যান্ডো স্টেডিয়ামে।

এবারের কোপায় অংশ নিচ্ছে ১৬টি দল। ব্রাজিল আছে গ্রুপ ‘ডি’তে। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও প্লে-অফ খেলে আসা দল। প্লে-অফে খেলবে কোস্টারিকা ও হন্ডুরাস।

১৬ দলের গ্রুপপর্ব শেষে কোয়ার্টার ফাইনাল ৪ থেকে ৬ জুলাই। সেমিফাইনাল হবে ৯ ও ১০ জুলাই। আর ১৪ জুলাই মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশেষ এই কোপার।

উল্লেখ্য, আর্জেন্টিনা ও উরুগুয়ে সর্বোচ্চ ১৫ বার করে শিরোপা জিতেছে। এরপর দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। পেলের দেশ ৯ বার শিরোপা জিতেছে। এছাড়া প্যারাগুয়ে, চিলি ও পেরু ২বার করে ও কলম্বিয়া আর বলিভিয়া ১বার করে কোপা আমেরিকার শিরোপা নিজেদের ঘরে তুলেছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme