1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

এনআইডি জালিয়াতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে : সিইসি

  • আপডেট টাইম : শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ১৯ বার
এনআইডি জালিয়াতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে : সিইসি
এনআইডি জালিয়াতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে : সিইসি

অনলাইন ডেস্ক: জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংক্রান্ত দুর্নীতি দমনে নির্বাচন কমিশন (ইসি) জিরো টলারেন্স নীতি গ্রহণ করবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, ‘এনআইডি নিয়ে কেউ যদি সচেতনভাবে অপরাধে যুক্ত হয়, আমাদের টলারোন্স জিরো হবে। আমরা ওই ধরনের কর্মকর্তাদের পুলিশে হস্তান্তর করতেও দ্বিধান্বিত হব না।’

আজ শনিবার (২ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে জাতীয় ভোটার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘এনআইডি এখন অনেকটাই সুষ্ঠু অবস্থায় এসে পৌঁছেছে, এটার গুরুত্বও বেড়েছে। এনআইডি কার্ড সংক্রান্ত অপরাধপ্রবণতাও বেড়েছে। যারা অতি চালাক তারা একাধিক কার্ড করে ফেলে। সম্পত্তি বেহাতের জন্য এটা করে থাকে।

’জাতীয় ভোটার দিবস উপলক্ষে তিনি বলেন, ‘ভোট কেন গুরুত্বপূর্ণ? ভোটকে কেন্দ্র করে মুক্তিযুদ্ধের প্রয়োজন পড়েছিল বঙ্গবন্ধুর ডাকে। আমরা স্বাধীনতা পেলাম। এরপর সংবিধান পেলাম, যেখানে নির্বাচনের বিষয়টা আছে। নির্বাচন করতে গেলে ভোটারের প্রয়োজন হয়।

এতে ভোটারের রায়েই যেন প্রতিনিধিত্ব আসে সেটাই লক্ষ্য।’
সিইসি আরো বলেন, ‘একটা বড় দল আসেনি। তাই অনেক ভোটার না এসে থাকতে পারে। আমরা কাজ হলো ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করা। সেদিক থেকে নির্বাচন কমিশনের ওপর বড় দায়িত্ব রয়েছে।

আমাদের স্বাধীনভাবে ক্ষমতা প্রয়োগ করতে হবে। তবে যারা শক্তিশালী তারা অন্যের স্বাধীনতা পছন্দ করে না।’
এর আগে জাতীয় ভোটার দিবসের উদ্বোধন শেষে সিইসি জানান, সর্বশেষ হালনাগাদ শেষে দেশে ভোটারের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ কোটি ১৮ লাখ ৫০ হাজার ১৬০ জনে। চূড়ান্ত তালিকায় ছয় কোটি ২১ লাখ ৪৪ হাজার ৫৮৭ জন পুরুষ, নারী পাঁচ কোটি ৯৭ লাখ চার হাজার ৬৪১ জন এবং ৯৩২ জন হিজড়া ভোটার রয়েছেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, মো. আলমগীর, রাদেশা সুলতানা, ইসি সচিব মো. জাহাংগীর আলম প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme