1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

আরও ৪ হাজার রোহিঙ্গা যাচ্ছে ভাসানচরে

  • আপডেট টাইম : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২০৫ বার

অনলাইন ডেস্ক : আজ ও কাল আরও ৪ হাজার রোহিঙ্গা শরণার্থীকে নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচরে নিয়ে যাওয়া হচ্ছে। কক্সবাজারের উখিয়া-টেকনাফ থেকে ভাসানচরে এটি হবে চতুর্থ দফায় রোহিঙ্গা শরণার্থী স্থানান্তর। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন। ভাসানচরে যেতে শুক্রবার ১৫টি মিনিবাস ও মাল বহনকারী আটটি ডাম্পার ট্রাকের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রায় ৫০০ শরণার্থীকে নিয়ে আসা হয়েছে ট্রানজিট পয়েন্ট উখিয়া ডিগ্রি কলেজ মাঠে। যেসব শরণার্থী ক্যাম্প থেকে ভাসানচরে নেওয়ার জন্য ট্রানজিট পয়েন্টে আনা হয়েছে সেগুলো হলো বালুখালী ক্যাম্প নম্বর ৮ পূর্ব, ৯, ১০, ১১, ১২ ও ১৮ নম্বর ক্যাম্প। এ দলটি আজ ভাসানচরের উদ্দেশে বাসে রওনা দিয়ে চট্টগ্রাম যাবে। সেখান থেকে সমুদ্রপথে জাহাজে করে ভাসানচরে নিয়ে যাওয়া হবে। সোমবার কুতুপালং-১ ইস্ট, ২ ইস্ট ও ২ ওয়েস্ট ক্যাম্প থেকে আরও প্রায় ১ হাজার রোহিঙ্গা শরণার্থীর পৃথক একটি দল ভাসানচরে রওনা দেবে। তাদের গতকাল বিকালে ক্যাম্প থেকে ট্রানজিট পয়েন্ট উখিয়া ডিগ্রি কলেজ মাঠে নিয়ে আসা হয়েছে।

রোহিঙ্গা নেতা মোহাম্মদ আলী জানিয়েছেন, রোহিঙ্গারা ভাসানচরে যেতে দিন দিন আগ্রহী হয়ে উঠছে। ইতিমধ্যে স্বেচ্ছায় ক্যাম্প ইনচার্জের কাছে আগ্রহীদের তালিকা যারা জমা দিয়েছিল, তারা রবিবার ও সোমবার ভাসানচরে যাচ্ছে। সূত্রমতে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ভাসানচরে যেতে আগ্রহী আরও একটি দলকে উখিয়া-টেকনাফের শরণার্থী ক্যাম্প থেকে পঞ্চম দফায় ভাসানচরে স্থানান্তরের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এ বিষয়ে অতিরিক্ত শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ সামছু-দৌজা জানান, চতুর্থ দফায় আজ (রবিবার) দুপুরে প্রায় ৩ হাজার ভাসানচরের উদ্দেশে উখিয়া ছেড়ে যাবেন। সোমবার আরও হাজারখানেক রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশে রওনা দেবেন।

বাংলার বিবেক ডট কম – ১৪ ফেব্রুয়ারী, ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme