1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

সাপ্তাহিক বাংলার বিবেকের বর্ণাঢ্য প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  • আপডেট টাইম : শনিবার, ১ জুন, ২০২৪
  • ১৫ বার
সাপ্তাহিক বাংলার বিবেকের বর্ণাঢ্য প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
সাপ্তাহিক বাংলার বিবেকের বর্ণাঢ্য প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পাঠকপ্রিয় ‘সাপ্তাহিক বাংলার বিবেক’ গণমানুষের কথা বলে। এই পত্রিকার পাতায়  রাজশাহী অঞ্চলের গণমানুষের কথা উঠে আসে। তাই সর্বমহলে পত্রিকাটি পাঠকনন্দিত হয়েছে। পত্রিকাটির শ্লোগান- ‘সত্য অনসন্ধানে আমরা’ থেকেই বোঝা যায় এটি মানুষের সত্য কথাটা বলতে চায়। সত্য অনুসন্ধানের এই ধারা চিরদিন অব্যাহত থাকুক। সাপ্তাহিক বাংলার বিবেকে পত্রিকার তৃতীয় বর্ষে পদার্পণ অনুষ্ঠানে উপস্থিত হয়ে আমন্ত্রিত অতিথিরা এমন মন্তব্য করেছেন।

শুক্রবার সন্ধ্যায় রাজশাহী বিজ্ঞান ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে বর্ণাঢ্য আয়োজনে মধ্যে দিয়ে পত্রিকাটির ২য় বর্ষপূর্তি ও ৩য় বর্ষে পদার্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাপ্তাহিক বাংলার বিবেকে পত্রিকাটির সম্পাদক ও প্রকশাক আবু হেনা মোস্তফা জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দৈনিক খোলাকাগজ ও দৈনিক বার্তার স্টাফ রিপোর্টার এবং সাপ্তাহিক বাংলার বিবেক’ পত্রিকার নির্বাবহী সম্পাদক মাসুদ রানা রাব্বানী, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও মানবাধিকার কর্মী মঈন উদ্দিন খান, বিশিষ্ট ইসলামী বক্তা মাওলানা রুহুল আমিন, রাজশাহী রিভার সিটি প্রেস ক্লাবের সভাপতি এ্যাড. নিজাম উদ্দিন, রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সভাপতি এসএম আব্দুল মুগনী নিরো, পদ্মা প্রেসক্লাবের সভাপতি এহেসান হাবিব তারা, রাজশাহী বিশ^বিদ্যালয়ের সভাপতি জুবায়ের জামিল এবং সাধারণ সম্পাদক মনির হোসেন মাহিন, রাবি স্টুডেন্ট রাইটস এ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী সজিব,

অনুষ্ঠানে সঞ্চালনা করেন, রাবি প্রেসক্লাবের এম. শামিম।

এ সময় বক্তারা সাপ্তাহিক বাংলার বিবেকে পত্রিকাটির সংবাদের প্রশংসা করেন এবং পত্রিকাটির উত্তরোত্তর সফলতা কামনা করেন। এই সময় তারা বলেন, পত্রিকার সাংবাদিকরা অতীতের মতো আগামীতেও ‘সত্যর অনুসন্ধানে আমরা’ এই শ্লোগানকে স্বরণ করে দায়িত্বশীল সাংবাদিকতা করবেন বলে আমরা প্রত্যাশা করেন।

এ সময় বক্তারা আরো বলেন, ৩য় বর্ষে পর্দাপণ এই অভিযাত্রাটি কালের বিবেচনায় হয়তো দীর্ঘ পথ নয়। তবে গণমাধ্যমের জন্য এই পথ-পরিক্রমার সময়টি ছিল বেশ কঠিন। এ সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমের অবাধ তথ্যপ্রবাহের দাপট, মহামারী করোনাভাইরাস পরবর্তী ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাবে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার প্রভাবসহ নিউজপ্রিন্টের মতো মুদ্রণ উপকরণের দাম বাড়ার কারণে উৎপাদন খরচ বেড়ে যাওয়াসহ নানা প্রতিকূলতায় সংবাদপত্রকে কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়ে এসবের মোকাবেলা করেই সাপ্তাহিক বাংলার বিবেক পথচলা অব্যাহত রেখেছেন পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক আবু হেনা মোস্তফা জামান। এ সময় বক্তারা বলেন, সত্য প্রকাশের অঙ্গীকারকে এগিয়ে নিতে তিনি সক্ষম হয়েছে। তার সঙ্গে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে প্রতিশ্রুতিবদ্ধ হয়েও পত্রিকাটি নিয়মিত প্রকাশিত হওয়ায় তারা সকলেই অভিনন্দন জানান।

সভাপতির বক্তব্য সম্পাদক ও প্রকশাক আবু হেনা মোস্তফা জামান পত্রিকাটির প্রতি আস্থা রাখায় পাঠকদের কৃতজ্ঞতা জানান, একই সাথে সকল সংবাদকর্মী, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীর প্রতিও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, সাপ্তাহিক বাংলার বিবেক ২০২২ সালের এপ্রিলে ডিক্লারেশন লাভ করে। এরপর একই বছরের মে মাসে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে পত্রিকাটি। এরপর নিয়মিতভাবে প্রকাশিত হয়ে আসছে রাজশাহীর গণমানুষের প্রিয় সাপ্তাহিক বাংলার বিবেক। পত্রিকাটি অল্প সময়ের ব্যবধানে পাঠকপ্রিয়তা অর্জনে ইতোমধ্যে সক্ষম হয়েছে। অন্যায় ও অসত্যের বিরুদ্ধে এবং বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে পত্রিকাটির আপোষহীন ভূমিকা ও সকলের আন্তরিক সহযোগিতায় এই পাঠকপ্রিয়তা অর্জনের একমাত্র কারণ বলে আমি মনে করি। নানা প্রতিকুলতা সত্বেও শত বাধা অতিক্রম করে পত্রিকাটি তার অগ্রযাত্রা অব্যাহত রাখতে সক্ষম হয়েছি।

এর আগে সাপ্তাহিক বাংলার বিবেকের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মহানগরীর গুরুত্বর্পূণ সড়কে একটি বর্ণাড্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এসে শেষ হয়। পরে পত্রিকার ৩য় বর্ষে পদার্পণ উপলক্ষে কেক কেটে ও রাত্রীকালিন ভোজের মাধ্যমে রাত ১১টায় অনুষ্ঠানে সমাপ্তি ঘোষণা করা হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme