1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :

রাবি’র হল খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

  • আপডেট টাইম : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৫ বার

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হল খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি করেছে শিক্ষার্থীরা। রোববার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন থেকে মিছিল শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাসভবনের সামনে এসে শেষ হয়। এরপর সেখানে অবস্থান কর্মসূচিতে অংশ নেন তারা।

এ সময় শিক্ষার্থীরা ক্যাম্পাস ও হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিক্ষোভ কর্মসূচিতে ‘ভ্যাক্সিন আনো ভ্যাক্সিন দাও, ক্যাম্পাস খুলে দাও’, হল ক্যাম্পাস বন্ধ কেন প্রশাসন জবাব চাই’, হলের ঐ বন্দিশালা, লাথি মার ভাঙরে তালা, দাবি মোদের একটাই, হল ক্যাম্পাস খোলা চাই, শিক্ষাক্ষেত্রে প্রহসন, মানি না মানবো না, তুমি কে আমি কে মানি না, মানবো না’ বলে স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

কর্মসূচিতে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন মানিক বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় আমাদের শিক্ষাজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। ক্যাম্পাস বন্ধ থাকলেও বেশিরভাগ শিক্ষার্থী ক্যাম্পাসে চলে এসেছে এবং তারা মেসে থাকতে শুরু করেছে। প্রশাসন আমাদের নিয়ে আর ভাবছে না, যদি প্রয়োজন হয় ভ্যাক্সিন দিয়ে হলেও আমাদের ক্যাম্পাস খুলে দিতে হবে। আমাদের লাগাতার এই আন্দোলনের লক্ষ্য হলো হল ও ক্যাম্পাস খুলে দেয়া এবং শিক্ষার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মাহমুদ সাকী বলেন, শিক্ষকদের কোন কিছু বন্ধ নেই, করোনা কারণে শুধু বন্ধ শিক্ষা ব্যবস্থা। আমরা ধুঁকে ধুঁকে মরছি।

তিনি আরো বলেন, আমরা অনেক শান্ত, কিন্তু কতটা অশান্ত তা আপনি কল্পনাও করতে পারবেন না। আমাদের নিয়ে ভাবুন, নয়ত এই জনস্রোত থামিয়ে রাখতে পারবেন না- হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme