1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

পহেলা মার্চে হলে প্রবেশ করবে রাবি শিক্ষার্থীরা!

  • আপডেট টাইম : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২২৫ বার
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো আগামী ১ মার্চের আগে খুলে দেওয়ার দাবি জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

রাজশাহী : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো আগামী ১ মার্চের আগে খুলে দেওয়ার দাবি জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।
আবু সাঈদ সজল, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো আগামী ১ মার্চের আগে খুলে দেওয়ার দাবি জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। প্রশাসন হল খুলে না দিলে পহেলা মার্চ যেকোনো মূল্যে আবাসিক হলে ঢুকবে বলেও ঘোষণা দিয়েছেন তারা।

সোমবার (২২ ফেব্রুয়ারী) পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী বেলা সোয়া ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে জড়ো হন তারা। সেখানেই এই ঘোষণা আসে শিক্ষার্থীদের থেকে।

শিক্ষার্থীরা বলেন, আগামী ২৩ তারিখে ইউজিসির একটি সভা আছে। সেখানে হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হওয়ার কথা। এর মধ্যে ইউজিসি, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে যদি কোনো যৌক্তিক সিদ্ধান্ত না আসে তাহলে ২৫ তারিখ নতুন কর্মসূচী ঘোষণা হবে এবং ১ তারিখে আমরা যার যার হলে প্রবেশ করবো। যদি হলে প্রবেশের সুযোগ না দেওয়া হয় তাহলে হলের বাইরে অবস্থান করবেন বলেও ঘোষণা দেন।

শিক্ষার্থীরা আরও বলেন, বাংলাদেশে প্রচুর পরিমাণ ভ্যাকসিন মজুদ আছে এবং দরকার হলে চলতি মাসের মধ্যে সব শিক্ষার্থীর ভ্যাকসিন গ্রহণ নিশ্চিত করতে হবে।

এর আগে শিক্ষার্থীরা জড়ো হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান সেখানে উপস্থিত হয়ে আন্দোলরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

শিক্ষার্থীরা প্রক্টরের কাছে তাদের দাবি উপস্থাপন করলে অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীদের দাবি প্রশাসনের কাছে পৌছেছে। দুই একদিনের মধ্যে উপাচার্য ডীনদের সাথে এ বিষয়ে কথা বলবেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বাত্মক চেষ্টা করছে দ্রুত ক্যাম্পাস খোলা যায়। সে বিষয়ে উর্দ্ধতন মহলের সাথে বিশ্ববিদ্যালয় উপাচার্য বারবার কথা বলছেন। আমরা প্রত্যাশা করছি খুব দ্রুতই সুরক্ষা নিশ্চিতের মাধ্যমে হল খুলে দেওয়া হবে। তবে কবে নাগাদ আবাসিক হলগুলো খোলা হবে সে বিষয়টি জানান নি।

এর আগে গতকাল রোববার হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ ও উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন শিক্ষার্থীরা। সেখানে হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার সিদ্ধান্ত নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়।

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme