1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

সাত মিনিটের শিলাবৃষ্টিতে হবিগঞ্জে ফসলের ব্যাপক ক্ষতি!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ২৩১ বার

হবিগঞ্জ : হবিগঞ্জের বিভিন্ন উপজেলায় হঠাৎ ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। এতে উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বিশেষ করে বানিয়াচং, বাহুবল, নবীগঞ্জ, চুনারুঘাট, মাধবপুর ও লাখাই উপজেলার বিভিন্ন এলাকায় প্রচুর শিলাবৃষ্টি হয়েছে।

শিলাবৃষ্টিতে অনেক অসহায় পরিবারের ঘরের টিন ছিদ্র হয়ে গেছে। শিলাবৃষ্টির আঘাতে মাটির সঙ্গে নুইয়ে পড়েছে উঠতি ফসল গম, মসুর ডাল, ভুট্টা, পেঁয়াজ, রসুন, ধানসহ বিভিন্ন ফসল ও সবজি।

এদিকে ফসলের পাশাপাশি বাগান এলাকার কাঁচা ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার ভোরে হঠাৎ শুরু হওয়া এই শিলাবৃষ্টি ৭-৮ মিনিট স্থায়ী হয়।

নবীগঞ্জের ইমামবাড়ী এলাকার কৃষক ফজলুর রহমান জানান, শিলাবৃষ্টিতে মাঠের উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। কয়েক বিঘা জমিতে মসুর ডাল ও গম চাষ করেছেন। জমি থেকে মসুর ডাল ওঠানোর প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। হঠাৎ শিলাবৃষ্টির কারণে সব ডাল ঝরে গেছে। এটাই ছিল তার একমাত্র ফসল।

বানিয়াচংয়ের কৃষক জীবন মিয়া ও রমজান আলী বলেন, ঝড় ও শিলাবৃষ্টিতে আমাদের মাঠের সব ধরনের ফসলের ক্ষতি হয়েছে। মাঠ থেকে ফসল আর বাড়িতে নিয়ে যেতে পারব না। এ ধরনের ঝড় ও শিলাবৃষ্টি বিগত ২৫-৩০ বছরেও দেখিনি।

কৃষি অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) নয়ন মনি সূত্রধর জানান, শিলাবৃষ্টিতে বাহুবলে সবজির কিছু ক্ষতি হয়েছে। তবে অন্যান্য জায়গায় তেমন ক্ষতি হয়নি।

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme