1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

কাতার ওপেন থেকে ছিটকে গেলেন ফেডেরার

  • আপডেট টাইম : শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ১৬৯ বার
ছিটকে গেলেন ফেডেরার
ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক : কাতার ওপেনে দীর্ঘ হল না রজার ফেডেরারের লড়াই। ৪০৫ দিন পর প্রতিযোগীতামূলক টেনিসে ফিরে বুধবার প্রথম রাউন্ডে জয় তুলে নিলেও বৃহস্পতিবার কোয়ার্টারেই লড়াই থামল সুইস তারকার। এদিন জর্জিয়ার নিকোলোজ বাসিলাশভিলির কাছে তিন সেটের লড়াইয়ে হেরে বসলেন ফেডেরার। কিংবদন্তির বিপক্ষে এদিন ম্যাচের ফল ৩-৬, ৬-১, ৭-৫।

প্রথম সেটে জর্জিয়ার প্রতিদ্বন্দ্বীকে এদিন সহজেই পরাজিত করেন ২০টি মেজরের মালিক। এরপর নির্ভীক বাসিলাশভিলি দ্বিতীয় সেটে ফেডেরারকে একপ্রকার উড়িয়ে দিয়ে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন। নির্ণায়ক সেটে লড়াই হয় হাড্ডাহাড্ডি। তৃতীয় সেটে ৫-৪ ব্যবধানে এগিয়ে থাকা ফেডেরার ম্যাচ পয়েন্ট খুঁইয়ে বিপদ ডেকে আনেন। অন্যদিকে ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে ২৯ বছরের বাসিলাশভিলি ফেডেরারের সার্ভিস ব্রেক করে ৬-৫ ব্যবধানে লিড নেন। সেখান থেকে আর ফিরতে পারেননি সুইস তারকা। নিজের সার্ভিসেই স্মরণীয় জয় ছিনিয়ে নেন জর্জিয়ার প্রতিদ্বন্দ্বী।

বুধবার ১৩ মাস পর কোর্টে ফিরে ব্রিটেনের পয়লা নম্বর ড্যান ইভান্সের বিরুদ্ধে তিন সেটের লড়াইয়ে ম্যাচ জিতে নিয়েছিলেন ফেডেরার। ড্যান ইভান্সকে সুইস কিংবদন্তি হারিয়েছিলেন ৭-৬ (৮), ৩-৬, ৭-৫ ব্যবধানে। উল্লেখ্য, ২০২০ অস্ট্রেলিয়ান ওপেন সেমিফাইনালের পর রজার সাময়িক বিরতি নিয়েছিলেন টেনিস কোর্ট থেকে। ৪০৫ দিন পর কোর্টে ফিরলেন স্বমহিমায়। মাঝের সময়টা হাঁটুতে জোড়া অস্ত্রোপচারের এবং অস্ত্রোপাচার পরবর্তীতে নিজেকে ফিট করে তোলার কাজে ব্যয় করেছেন ২০টি মেজরের মালিক। গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের পর যুক্তরাষ্ট্র ওপেন এবং ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন রজার। গোটা ২০২০’তেই আর কোর্টে নামবেন না বলে ঘোষণা করেছিলেন।

তবে ম্যাচ জিতলেও দোহার খালিফা স্পোর্টস কমপ্লেক্সে ২ ঘন্টা ২৪ মিনিটের লড়াইয়ের পর বুধবার বেশ বিধ্বস্ত দেখাচ্ছিল ঊনচল্লিশের ফেডেরারকে। কিন্তু জয় দিয়ে শেষ করে খুশি ফেডেরার জানিয়েছিলেন হাঁটুতে কোনও সমস্যা অনুভূত হয়নি তাঁর। তবে তিনি যে ক্লান্ত হয়ে পড়েছিলেন সেকথা নিজেই স্বীকার করে নেন তিনি। ম্যাচ জিতে ফেডেরার জানিয়েছিলেন, ‘কোর্টে ফিরে ভালোলাগছে। জিতি বা হারি এই যে কোর্টে দাঁড়িয়ে আছি এতেই খুশি। নিঃসন্দেহে জয়ের অনুভূতি আলাদা। খুব ভালো ম্যাচ হয়েছে। ড্যান সত্যি ভালো খেলেছে। গত দু’সপ্তাহ ধরে ও আমার অনুশীলনের সঙ্গী। আমরা প্রায় ২০টার উপর সেট খেলেছি।’

বাংলার বিবেক /এইচ

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme