1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

রাজশাহীতে আবারও বেড়েছে করোনা সংক্রমণ, শনাক্ত ৩২৫

  • আপডেট টাইম : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ১৩৯ বার
ফাইল ফটো

রাজশাহী : রাজশাহীতে কয়েকদিন স্থিতিশীল অবস্থা বিরাজ করলেও আবার বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় জেলায় সংক্রমিত হয়েছেন ৩২৫ জন।

রোববার (২৭ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার।

তিনি জানান, রাজশাহী জেলায় গতকাল শনিবার (২৬ জুন) সকাল ৯টা থেকে রোববার (২৭ জুন) সকাল ৯টা পর্যন্ত রাজশাহীতে মোট নমুনা পরীক্ষা হয় ১ হাজার ৬০৬ জনের। এর মধ্যে ৩২৫ জন করোনা পজিটিভ হয়েছেন। এতে জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার ২০ দশমিক ২৪ শতাংশ।

রাজশাহী সিভিল সার্জন সূত্রে জানা গেছে, জেলায় আরটিপিসিআর মেশিনে ৩৯২টি নমুনা পরীক্ষায় ১২৯ জন, র্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২৮৯টি নমুনায় ৬৯ জনের এবং সিটি করপোরেশন (রাসিক) থেকে ৯২৫টি র্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৭৩টি নমুনা পরীক্ষায় ৮৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ০৮ শতাংশ।

তিনি আরও জানান, গত ২৪ জুন করোনা ইউনিটে রোগী ভর্তি ছিল ৪০৪ জন, ২৫ জুন ৪২৩ জন, ২৬ জুন ৪৩১ জন এবং আজ পর্যন্ত তা ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৪৩৪ জনে। গত মে থেকে জুন পর্যন্ত রেকর্ড পরিমাণ রোগী ভর্তি হচ্ছে রামেকের করোনা ইউনিটে।

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme