1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

বজ্রপাতে ৯ জনের মৃত্যু

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ২০০ বার
ফাইল ফটো

অনলাইন ডেস্ক : দিনাজপুর শহরে বজ্রপাতে চার কিশোরের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। আহত হয়েছে তিনজন। আহতদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আধা ঘণ্টার মাথায় বেলা সাড়ে ৩টার দিকে জেলার চিরিরবন্দর উপজেলার আবদুলপুর ইউনিয়নের সুখদেবপুর গ্রামের ভুড়িয়াপাড়ায় বজ্রপাতে তিন তরুণের মৃত্যু হয়েছে। বাড়ির পাশের পুকুরে ছিপ ফেলে মাছ ধরার সময় এ ঘটনা ঘটে।

দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান আসাদ জানান, সোমবার বিকেল সাড়ে ৩টায় উপশহর ৮নং ব্লকের ১৬নং রেলঘুন্টির পাশে একটি পুকুরে ডারার পাড়ে কয়েকজন কিশোর খেলাধুলা করার সময় আচমকা বজ্রপাত হয়। এসময় ঘটনাস্থলেই চার কিশোরের মর্মান্তিক মৃত্যু ঘটে। এছাড়া চার কিশোর গুরুতর আহত হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় জনসাধারণ ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে গতকাল সোমবার বিকেল ৪টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত হাসপাতালের চিকিৎসক চার কিশোরকে মৃত ঘোষণা করেন।

মৃত কিশোর হলো দিনাজপুর উপশহর ৮নং রেলঘুম্টি এলাকার মোকসেদ আলীর ছেলে আপন হোসেন (১৩), আমিনুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন (১৪), সাজু মিয়ার ছেলে রায়হান হোসেন মিম (১৩) ও আনন্দ সাগর লম্বাপাড়া এলাকার সিদ্দিক হোসেনের ছেলে হাসান আলী (১২)। এদের মধ্যে দুজন সপ্তম শ্রেণি ও দুজন ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী বলে স্থানীয় সূত্রে জানা যায়।

এদিকে বজ্রপাতে আহত তিনজনের মধ্যে আতিকুল ইসলাম আতিককে (১২) গুরুতর অবস্থায় হাসপাতালের আইসিইউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে। অন্য দুজন আহত মমিনুল ইসলাম (১৩) ও সাজুকে (১২) সার্জারি বিভাগের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. শামীম হোসেন জানান, আহত আতিকের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরে অনেকাংশই বজ্রপাতের আলোকরশ্মিতে পুড়ে ঝলসে গেছে। তাকে আইসিইউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

চিরিরবন্দর উপজেলায় মারা যাওয়া তিনজন হলেন সুখদেবপুর ভুড়িয়াপাড়ার সাইফুল ইসলামের ছেলে আবদুর রাজ্জাক (২৮), আলতাফ হোসেনের ছেলে আব্বাস আলী (২৫) এবং মোকছেদ আলীর ছেলে সাইফুল ইসলাম (২৬)।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরের পরে তিনজন ছিপ দিয়ে স্থানীয় বাসুনিয়ার দীঘিতে মাছ ধরতে গিয়েছিলেন। এ সময় তাদের ওপরে বজ্রপাত হলে চিৎকার দিয়ে ওঠেন তারা। পরে স্থানীয়রা এসে তাদের মাটিতে পড়ে থাকতে দেখেন। উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার বলেন, নিহত তিনজনকেই তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ব্যাপারে থানায় একটি ইউডি মামলা করা হবে।

মধ্যনগরে বজ্রপাতে দুজনের মৃত্যু

সুনামগঞ্জ জেলাধীন মধ্যনগর উপজেলার চামরদানী ইউনিয়নে দুগনুই গ্রামে বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে।
২৩ আগস্ট সোমবার বিকাল ৫টার সময় দুগনুই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিছনে নৌকা দিয়ে কাইলানীর হাওরে তিনজন মাছ ধরতে গেলে বিকালে হালকা বৃষ্টির সঙ্গে আকস্মিক বজ্রপাত শুরু হয়। এ সময় নৌকায় থাকা তিনজনের মধ্যে দুজন পানিতে পড়ে গিয়ে নিখোঁজ হন।

বজ্রপাতে নিখোঁজ দুজন একই বাড়ির আপন চাচাতো ভাই। ফজল মিয়ার ছেলে রাকিব মিয়া (১৬) ও মুকলিব আলীর ছেলে সাইদুর মিয়া (৩০)।

স্বজনরা খোলা কাগজের প্রতিনিধিকে জানান, বজ্রপাতের সঙ্গে সঙ্গেই পানিতে পড়ে গিয়ে নিখোঁজ হন তারা। সঙ্গে থাকা সাইদুর মিয়ার কিশোরী মেয়ে ছোট্টমনি প্রাণে বেঁচে যায়। ছোট্টমনি বাবা ও চাচা নিখোঁজ হওয়ায় অসহায় হয়ে একা নৌকা বেয়ে বাড়িতে এসে ঘটনা জানায়। বাড়ির লোকজন ও গ্রামবাসী মিলে হাওরের পানিতে কয়েক ঘণ্টা খোঁজাখুঁজির পর দুজনের লাশ পায়।

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme