1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

গুলি করে নামানো হল মিলিটারি হেলিকপ্টার, মৃত একাধিক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০
  • ২২৮ বার
আজারবাইজানে গুলি করে নামানো মিলিটারি হেলিকপ্টার

আন্তর্জাতিক ডেস্ক : গতকাল সোমবার আজারবাইজানে গুলি করে নামানো হল রাশিয়ার একটি মিলিটারি হেলিকপ্টারকে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, এমআই -৪৪ হেলিকপ্টারটি আজারবাইজানের সীমান্তের কাছে একটি ম্যান পোর্টেবল এয়ার ডিফেন্স সিস্টেম দ্বারা হামলার সম্মুখীন হয়। এতে দুই ক্রু মেম্বারের মৃত্যু হয়। ২ জনের মৃত্যু ছাড়াও অপর ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

এই ঘটনার পরেই রাশিয়ার কাছে ক্ষমা চায় আজারবাইজানীয় পক্ষ। জানানো হয়, এটি একটা দুর্ঘটনা। মস্কোর বিরুদ্ধে আঘাত হানার কোনও উদ্দেশ্য ছিল না বলে জানানো হয়।

চলতি মাসেই আরও যুদ্ধবিমান গুলি করে নামিয়েছে আজারবাইজান। চলতি মাসে মোট তিনটি যুদ্ধবিমানকে নামিয়েছে এই দেশ।

উল্লেখ্য, নাগর্নো-কারাবাখে বিতর্কিত এলাকা কার এই নিয়ে প্রায় দেড় মাস আগে যুদ্ধ শুরু হয় আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে। ২৭ সেপ্টেম্বর থেকে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সংঘাত চলে আসছে। ১০ অক্টোবর থেকে তৃতীয় যুদ্ধবিরতি ভঙ্গ করে সাবেক সোভিয়েত ইউনিয়নের দুই দেশ তুমুল সংঘাতে জড়ায়। এই এলাকাটি আন্তর্জাতিকভাবে আজারবাইজানের অংশ বলে মেনে নেওয়া হলেও আর্মেনিয়ার সরকারের সমর্থনে জাতিগত আর্মেনীয়রা এটি নিয়ন্ত্রণ করে।

নাগর্নো-কারাবাখের দ্বিতীয় বৃহত্তম শহর শুষা। এটির দখল নিয়েও বিরোধ চরমে উঠেছে। আজারবাইজানের প্রেসিডেন্ট জানান, তার দেশের বাহিনী শুষা শহর দখল করে নিয়েছে। অন্যদিকে আর্মেনিয়ার সরকার বলছে সেখানে যুদ্ধ অব্যাহত রয়েছে।

অন্যদিকে যুদ্ধ যখন কোনও অবস্থাতেই থামছে না, তখন রাশিয়ার কাছে সামরিক চুক্তি অনুযায়ী মদত চায় আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান। আর্মেনিয়ার সঙ্গে সামরিক চুক্তি রয়েছে রাশিয়ার। এছাড়া, ওই দেশে একটি সামরিক ঘাঁটিও রয়েছে রুশ সেনাবাহিনীর।

বাংলার বিবেক ডট কম১০ নভেম্বর, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme