1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

রাজশাহী স্টেশনে পুলিশ সদস্যকে রাইফেল দিয়ে পিটানোর মামলায় চার্জশিট গঠন

  • আপডেট টাইম : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ৩৬৯ বার
রাজশাহী স্টেশনে পুলিশ সদস্যকে রাইফেল দিয়ে পিটানোর মামলায় চার্জশিট গঠন
আরএনবি‘র হাবিলদার নূরে আলম ও ভুক্তভোগী কনস্টেবল রিয়াজ হাসান

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) সদস্যদের হামলায় আহত আরএমপির ট্রাফিক বিভাগের কনস্টেবল রিয়াজ হাসানকে (৩৫) রাইফেল দিয়ে বেধড়ক মারধর করার মামলায় চার্জশিট গঠন করা হয়েছে।

গত ৩১ আগষ্ট ২০২১ তারিখে রাজশাহী রেলওয়ে (জিআরপি) থানার তদন্তকারী অফিসার এসআই শেখ সহীদুল ইসলাম এ মামলার চার্জশিট গঠন করেন।

চার্জশিটে উল্লেখ রয়েছে, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরা গত ৯ ডিসেম্বর ২০২০ সন্ধ্যা সাড়ে ৬টার সময় রাজশাহী রেলস্টেশনে স্ত্রী এবং স্বজনদের সামনে রিয়াজকে মারধর করেন।
এসময় স্টেশনে অবস্থানরত শত শত মানুষের সামনে তাকে মারধরের পাশাপাশি অশ্লীল ভাষায় গালিগালাজ করেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

পরে হামলার শিকার কনস্টেবল রিয়াজ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেন।
রিয়াজকে মারধরের সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর একজন সদস্য পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে প্যান্টের জিপার খুলে স্টেশনে জনসস্মুখে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন বলে অভিযোগ রয়েছে চার্জসিটে।
এ ঘটনায় ট্রাফিক কনস্টেবল রিয়াজ ১০ ডিসেম্বর রাতে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ৪ সদস্যের নাম উল্লেখসহ মোট পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- আরএনবির নায়েক কাইয়ুম আলী, সিপাহী শাহিন আলম, মিজানুর রহমান, বেলাল হোসেন ও হাবিলদার নূরে আলম।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৯ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাবান্ধা এক্সপ্রেস নামের একটি ট্রেনে কনস্টেবল রিয়াজের পাঁচজন নিকটাত্মীয় রাজশাহী আসেন। এসময় কনস্টেবল রিয়াজ এবং তার স্ত্রী তাদের স্টেশন থেকে আনতে গিয়েছিলেন। প্ল্যাটফর্ম থেকে ঘুরে আসার পথে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা রিয়াজকে কোথা থেকে এসেছেন জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, টিকিটে লেখা আছে। তখন নিরাপত্তা কর্মীরা উত্তেজিত হয়ে যান। তখন কনস্টেবল রিয়াজ নিজের পরিচয় দিয়ে জানান, তিনি এবং তার স্ত্রী ট্রেনের যাত্রী ছিলেন না। তারা স্বজনদের নিতে এসেছিলেন। যদিও তাদের কাছে ৫জন যাত্রীর টিকিট ছিলো।
এ কথা শোনার পর টিসি তাদের ছেড়ে দেন। কিন্তু টিসির কক্ষ থেকে বের হওয়ার পর পরই আরএনবির হাবিলদার নূরে আলমের নেতৃত্বে পুলিশের ওই কনস্টেবলকে মারধর শুরু করেন। তাকে রাইফেল দিয়ে স্ত্রী এবং নিকটাত্মীয়সহ শত শত মানুষের সামনে পেটানো হয়।

এসময় টেনেহিঁচড়ে তাকে নিয়ে যাওয়ার চেষ্টা করেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। একপর্যায়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর একজন সদস্য প্যান্টের জিপার খুলে পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন।
পরে রেলওয়ে জিআরপি পুলিশ এবং অন্য যাত্রীরা রিয়াজকে উদ্ধার করেন। সেখান থেকে তাকে রেলওয়ে থানা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এরপর কনস্টেবল রিয়াজকে আহত অবস্থায় রামেক হাসপাতালে পাঠানো হয়। তিনি ১০ ডিসেম্বর সন্ধ্যায় হাসপাতাল থেকে ছাড়া পান।

কনস্টেবল রিয়াজ বলেন, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের কাজ টিকিট চেক করা নয়। তারা রেলওয়ের সম্পদ রক্ষা করবেন। তারপরও টিকিটকে কেন্দ্র করে তারা আমাকে রাইফেল দিয়ে শত শত মানুষের সামনে পিটিয়েছেন। পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে গালিগালাজ করেন। তাদের হামলায় আমার শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। আমি এ ঘটনার সঙ্গে জড়িত রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে মামলা করেছি।

এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের ব্যাপারে-জানতে পশ্চিম রেলওয়ের চিফ কমাড্যান্ট আসাবুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।
তবে এ ব্যাপারে রাজশাহী রেলওয়ে থানার ওসি রাকিবুল হোসেন বলেন, মামলা হলেও প্রত্যেক অসামি জামিনে রয়েছেন।

বাংলার বিবেক/  জি আর

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme