1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

১১৬ বছরের মধ্যে রেকর্ড তুষারপাত চীনে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ২২০ বার

অনলাইন ডেস্ক ; ১১৬ বছরের মধ্যে রেকর্ড তুষারপাত হয়েছে চীনের উত্তর-পূর্বাঞ্চলের বেশকিছু অংশে। লিয়াওনিং প্রদেশের রাজধানী শেনইয়াংয়ে গড়ে ৫১ সেন্টিমিটার বা ২০ ইঞ্চি তুষারপাত হয়েছে। চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়ার খবরে বলা হয়েছে, ১৯০৫ সালের পর এটাই সর্বোচ্চ তুষারপাতের রেকর্ড।

গত রবিবার থেকে এমন ঠান্ডা আবহাওয়ার কারণে উত্তর-পূর্ব চীনের কিছু অংশে তাপমাত্রা অন্তত ১৪ ডিগ্রি সেলসিয়াস কমে গেছে। ভারী তুষারপাতে লিয়াওনিংয়ের যান চলাচল ব্যবস্থা মারাত্মকভাবে ব্যাহত হয়েছে। বন্ধ রয়েছে বেশির ভাগ এক্সপ্রেসওয়ের টোল স্টেশন।লিয়াওনিংয়ের পাশের অঞ্চল ইনার মঙ্গোলিয়ায় একজনের মৃত্যু হয়েছে। ভারী তুষারঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ৫ হাজার ৬০০ জনের বেশি মানুষ।

চীনের উত্তর-পূর্বাঞ্চলের প্রদেশগুলোতে কয়েক দিন বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে। বিদ্যুৎবিভ্রাটের কারণে তুষারঝড়কবলিত এলাকাগুলোতে ঘরবাড়ি উষ্ণ রাখা নিয়ে উদ্বেগ বেড়েছে।

মঙ্গোলিয়ার শহর টোঙ্গিলিয়াওয়ের আবহাওয়া গবেষকরা চীনের রাষ্ট্রায়ত্ত দৈনিক গ্লোবাল টাইমসকে জানান, এলোপাতাড়িভাবে তুষারঝড় হচ্ছে এবং হঠাৎ এমন চরমভাবাপন্ন আবহাওয়া দেখা দিয়েছে।

ইনার মঙ্গোলিয়া এবং উত্তর-পূর্ব চীনজুড়ে ২৭টি এলাকায় তুষারঝড়ের জন্য সর্বোচ্চ সতর্কতা ‘রেড অ্যালার্ট’ জারি করেছে কর্তৃপক্ষ।

সূত্র : বিবিসি

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme