1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

ওয়ানডে সুপার লিগ: বাংলাদেশের সামনে শীর্ষে ওঠার হাতছানি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪০৬ বার

অনলাইন ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে জিততে বাংলাদেশের লক্ষ্য ছিল ২১৬ রান। অথচ নিজেদের ইনিংসের শুরুতে ব্যাকফুটে ছিল বাংলাদেশ। ৪৫ রানেই নেই ৬ উইকেট। এরপর সপ্তম উইকেটে ১৭৪ রানের জুটি বেঁধে আফিফ ও মিরাজ অতি সহজেই দলকে নিয়ে যান জয়ের ঠিকানায়। এই জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে আরও ১০ পয়েন্ট অর্জন করেছে বাংলাদেশ। সিরিজের আর একটি ম্যাচ জিতলেই ইংল্যান্ডকে টপকে আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলের শীর্ষে ওঠে আসবে বাংলাদেশ।

আগামী বিশ্বকাপে কোয়ালিফাইয়ের ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে ওয়ানডে সুপার লিগ। বর্তমানে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ইংল্যান্ড। বাংলাদেশ আছে দ্বিতীয় স্থানে। আপাতত আফগানিস্তানকে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে হারিয়ে ব্রিটিশদের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন তামিম-সাকিবরা। বাংলাদেশ ও ইংল্যান্ড দুই দলই সমান ৯টি করে ম্যাচ জিতেছে। তবে একটি পরিত্যক্ত ম্যাচ থেকে ইংল্যান্ডের আছে বাড়তি ৫ পয়েন্ট। ১৫ ম্যাচ খেলা ইংল্যান্ডকে নিজেদের চতুর্দশ ম্যাচেই টপকে যাওয়ার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। চলতি সিরিজে আর একটি ম্যাচ জিতলেই বাংলাদেশ উঠে যাবে শীর্ষে, ইংল্যান্ড নেমে যাবে দ্বিতীয় স্থানে।

এদিকে, ১২ ম্যাচে ৭৯ পয়েন্ট রয়েছে ভারতের খাতায়। টিম ইন্ডিয়া রয়েছে লিগ টেবিলের তিন নম্বরে। আয়ারল্যান্ড (১৮ ম্যাচে ৬৮) ও শ্রীলঙ্কা (১৮ ম্যাচে ৬২) রয়েছে পয়েন্ট টেবিলের যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে। বাংলাদেশের বিপক্ষে জিততে পারলে একযোগে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডকে টপকে চার নম্বরে উঠে যেত আফগানিস্তান। কিন্তু তারা সিরিজের প্রথম ম্যাচ হেরে বসায় ৬ নম্বরেই থেকে যায়। আফগানদের সংগ্রহে রয়েছে আপাতত ৭ ম্যাচে ৬০ পয়েন্ট।
অস্ট্রেলিয়া ৯ ম্যাচে ৬০ পয়েন্ট সংগ্রহ করে সাত নম্বরে অবস্থান করছে। ওয়েস্ট ইন্ডিজ ১৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে। পাকিস্তান ৯ ম্যাচে ৪০ পয়েন্ট সংগ্রহ করে নয় নম্বরে অবস্থান করছে। দক্ষিণ আফ্রিকা (১০ ম্যাচে ৩৯), জিম্বাবুয়ে (১২ ম্যাচে ৩৫) ও নিউজিল্যান্ড (৩ ম্যাচে ৩০) যথাক্রমে ১০, ১১, ১২ নম্বরে জায়গা করে নিয়েছে। একেবারে শেষে ১৩ নম্বরে রয়েছে নেদারল্যান্ডস। তাদের সংগ্রহে রয়েছে ৭ ম্যাচে ২৫ পয়েন্ট।

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme