1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

সুনামগঞ্জে গাছে সাথে বেঁধে সংবাদ প্রতিনিধিকে নির্যাতন

  • আপডেট টাইম : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫২ বার
গাছে বেধে সংবাদ প্রতিনিধিকে নির্যাতন
সুনামগঞ্জের সীমান্ত নদী যাদুকাটার তীর অবৈধভাবে কেটে বালি ও পাথর উত্তোলনের ফটো তুলার অপরাধে দৈনিক সংবাদ পত্রিকার তাহিরপুর প্রতিনিধি কামাল হোসেনকে গাছে বেঁধে নির্মম ভাবে নির্যাতন করেছে সন্ত্রাসীরা।

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের সীমান্ত নদী যাদুকাটার তীর অবৈধভাবে কেটে বালি ও পাথর উত্তোলনের ফটো তুলার অপরাধে দৈনিক সংবাদ পত্রিকার তাহিরপুর প্রতিনিধি কামাল হোসেনকে গাছে বেঁধে নির্মম ভাবে নির্যাতন করেছে সন্ত্রাসীরা। কেড়ে নিয়েছে ক্যামেরা,মোবাইল,মানিব্যাগ ও মোটর সাইকেল।

সোমবার (১ ফেব্রুয়ারী) বিকাল ৫টায় পুলিশ ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় নির্যাতিত সাংবাদিক কামাল হোসেনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে সন্ধ্যায় সুনামগঞ্জ সদর হাসপাতাল পাঠান।

সাংবাদিক নির্যাতনের ফটো ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়লে জেলা ও উপজেলায় সাংবাদিক সমাজসহ সর্বস্তরের জনসাধারণের মাঝে শুরু হয় তোলপাড়।

এব্যাপারে নির্যাতিত সাংবাদিকের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়- জেলা তাহিরপুর উপজেলা লাউড়গড় সীমান্ত নিয়ে অবস্থিত যাদুকাটা দিয়ে চোরাচালানের পাশাপাশি ওই নদীর তীর কেটে অবৈধভাবে দীর্ঘদিন যাবত বালি ও পাথর উত্তোলন করেছে সীমান্ত চাঁদাবাজ ও চোরাচালানীদের গডফাদার হাবিব সারোয়ার আজাদ মিয়া ও তার বাহিনী। তারা সিন্ডিকেডের মাধ্যমে আইন অমান্য করে কয়লা,পাথর,মদ,গাঁজা ও ইয়াবা চোরাচালন করার পাশাপাশি যাদুকাটা নদীর তীর কেটে বালি ও পাথর বিক্রি করে অনেকেই ইতিমধ্যে কোটিপতি হয়েগেছে। তাদের সিন্ডিকেডের গডফাদার হাবিব সারোয়ার আজাদ মিয়া বাদাঘাট ইউনিয়নের মাদকের গ্রামে কামড়াবন্দ এলাকায় বিলাস বহুল মার্কেট ও বাসভবন নির্মান করছে। সে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের জন্য সম্প্রতি যাদুকাটা নদীর তীরে জায়গা কিনেছে।

সোমবার সকাল ১০টায় যাদুকাটা নদীর ঘাগটিয়া চকবাজার এলাকায় ওই সিন্ডিকেডের অবৈধ ভাবে বালি ও পাথর উত্তোলনের ফটো তুলতে গেলে আজাদ মিয়ার নির্দেশে তারই পালিত ১০-১২জন সন্ত্রাসী দৈনিক সংবাদ পত্রিকার তাহিরপুর প্রতিনিধি কামাল হোসেনকে আটক করে ক্যামেরা,মোবাইল,মানিব্যাগ ও মোটর সাইকেল কেড়ে নিয়ে গাছের সাথে বেঁধে নির্মম ভাবে নির্যাতন করে। আর সেই নির্যাতনের ফটো ও ভিডিও মোবাইলে ধারন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্যাতিত সাংবাদিক কামালকে উদ্ধার করে।

এব্যাপারে হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাশমির রেজা সাংবাদিকদের বলেন- সাংবাদিক নির্যাতনকারী যাদুকাটা নদীর অবৈধ বালি ও পাথর খেকোদের দ্রুত গ্রেপ্তার করে আইনে আওতায় নেওয়ার জন্য প্রশাসনের জোরদাবী জানাচ্ছি।

বাদাঘাট পুলিশ ফাঁড়ি ক্যাম্পের ইনচার্জ এসআই মাহমুদুল হাসান বলেন, ঘটনাস্থল থেকে সাংবাদিক কামাল হোসেনকে উদ্ধার করা হয়েছে। এব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলার বিবেক ডট কমফেব্রুয়ারী, ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme