1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

ফুটবলারের নামে বর্ণবিদ্বেষ বিরোধী আইনের নাম, সিদ্ধান্ত ব্রাজিল সরকারের

  • আপডেট টাইম : শনিবার, ৮ জুলাই, ২০২৩
  • ৫৯ বার
ফুটবলারের নামে বর্ণবিদ্বেষ বিরোধী আইনের নাম, সিদ্ধান্ত ব্রাজিল সরকারের
Sফুটবলারের নামে বর্ণবিদ্বেষ বিরোধী আইনের নাম, সিদ্ধান্ত ব্রাজিল সরকারেরoccer Football - Brazil Press Conference - Ciudad Deportiva Dani Jarque, Barcelona, Spain - June 15, 2023 Brazil's Vinicius Junior during the press conference REUTERS/Albert Gea

মিজানুর রহমান টনি: বর্ণবিদ্বেষ রুখতে নতুন আইন আনল ব্রাজিল। সেই আইনের নাম রাখা হল সে দেশের ফুটবলার ভিনিসিয়াসের নামে। ব্রাজিল সরকারের সিদ্ধান্তের প্রশংসা করেছেন সকলেই।

বর্ণবিদ্বেষ রুখতে নতুন আইন আনল ব্রাজিল। সেই আইনের নাম রাখা হল সে দেশের ফুটবলার ভিনিসিয়াসের নামে। নতুন এই আইন অনুযায়ী কোনও ম্যাচের মাঝে বর্ণবিদ্বেষী ঘটনা দেখা গেলে খেলা থামিয়ে দেওয়া হবে বা স্থগিত করে দেওয়া হবে।

স্পেনের ঘরোয়া লিগে রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সময় ১০ বার বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন ভিনিসিয়াস। শেষ বার মে মাসে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ম্যাচে তাঁকে বর্ণবিদ্বেষী আক্রমণ করা হয়। সেই ঘটনা নিয়ে দীর্ঘ দিন ধরে চর্চা হয়। ভিনিসিয়াসের পাশে দাঁড়ান অসংখ্য মানুষ। তারপর সেই ম্যাচের কথা মাথায় রেখেই নতুন আইন তৈরি করা হয়।

ব্রাজিলের স্থানীয় ফুটবলাররা এই আইন সমর্থন করেছেন। ভ্যালেন্সিয়ার মেস্তায়া স্টেডিয়ামে সেই ম্যাচ বেশ কিছু ক্ষণের জন্যে বন্ধ ছিল। ভিনিসিয়াস নিজে আঙুল দিয়ে বর্ণবিদ্বেষী আক্রমণ করা দর্শকদের চিহ্নিত করে দেন। জুন মাসেই এই আইন চালু করেছে ব্রাজিলের সরকার। নাম দেওয়া হয়েছে ‘ভিনি জুনিয়র আইন’। বর্ণবিদ্বেষী আক্রমণ রুখতে কী ব্যবস্থা নেওয়া উচিত এবং কেন মানুষকে সচেতন করা উচিত, তা বিস্তারিত ভাবে বলা রয়েছে এই আইনে।

মারাকানা স্টেডিয়ামে এক অনুষ্ঠানে ভিনিসিয়াস বলেছেন, “আজ বিশেষ একটা দিন। আশা করি আমার পরিবার গর্বিত হবে। ভাবিনি যে কোনও দিন কোনও আইনের নাম রাখা হবে আমার নামে। মাঝে মাঝে বুঝতে পারছি না, আমি এই সম্মানের যোগ্য কি না।” রিয়ো বিধানসভা এবং স্থানীয় প্রশাসনের তরফে পুরস্কার তুলে দেওয়া হয় ভিনিসিয়াসের হাতে। তাঁর পায়ের ছাপ নেওয়া হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme